| |

সর্বশেষঃ

ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা

আপডেটঃ ৬:০০ অপরাহ্ণ | নভেম্বর ০২, ২০১৮

মো: রাসেল হোসনে, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় ময়মনসিংহ মহানগরীর সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় উপস্থিত নেতাকর্মীদের কাছে নৌকা মার্কায় ভোট চান তিনি। শেখ হাসিনা বলেন, জাতির পিতার ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ আমরা গড়ে তুলতে চাই। ২০২০ সাল জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং ২০২১ সাল স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আমরা উদযাপন করবো। ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সাল মুজিব বর্ষ হিসেবে আমরা ঘোষণা দিয়েছি। এরই মধ্যে বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত। আপনারা হাত তুলে ওয়াদা করুন, এই ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলার জন্য আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন।
জনসভায় উপস্থিত নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘আমার কোনও চাওয়া-পাওয়া নাই। বিদায়ের আগে শুধু এই কথা বলতে চাই- আপনাদের সেবা করাই আমার কাজ। বক্তব্যের শেষে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, রিক্ত আমি, নিঃস্ব আমি দেবার কিছু নাই আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই।
প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, ঢাকা-ময়মনসিংহ সড়ক চার লেনে উন্নীত করা হচ্ছে। এছাড়া ময়মনসিংহে একটি শিক্ষাবোর্ড, বিভাগীয় স্টেডিয়াম ও নভোথিয়েটার নির্মাণ করা হবে। প্রধানমন্ত্রী তার বক্তব্যে ময়মনসিংহ বিভাগের জন্য ১৯৫টি প্রকল্পের নাম উল্লেখ করেন। প্রধানমন্ত্রী বলেন, ইতোমধ্যে জামালপুর-জয়দেবপুর রেল লাইন মেরামত এবং নেত্রকোনায় একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে। ময়মনসিংহ বিভাগকে কেন্দ্র করে এ অঞ্চলে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা হচ্ছে। এতে শিল্প কারখানা স্থাপন হবে। সেখানে বিনিয়োগ হবে। ফলে মানুষের কর্মসংস্থান হবে।
প্রধানমন্ত্রী বলেন, ইতোমধ্যে ময়মনসিংহের কয়েকটি জেলা ও উপজেলায় শতভাগ বিদ্যুৎ বিতরণ করা হয়েছে। ব্রহ্মপুত্র নদ খনন প্রকল্প গ্রহণ করা হয়েছে। বিভাগীয় পুলিশ হাসপাতাল করা হবে। বিআরটিসি চালক প্রশিক্ষণ কেন্দ্র তৈরি করা হবে। সরকারি আনন্দমোহন কলেজে দশ তলা একাডেমিক ভবন উদ্ধোধন করা হবে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting