| |

সর্বশেষঃ

পদ্মায় বড়শি দিয়ে মাছ ধরার হিড়িক

আপডেটঃ ২:৫৮ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৮

বিশেষ সংবাদদাতা : পদ্মা বিধৌত জেলা রাজবাড়ী। এ জেলার প্রায় ৮৫ কিলোমিটার অংশে রয়েছে পদ্মা নদী। এছাড়াও জেলার অংশে রয়েছে গড়াই নদীসহ ছোট-বড় অসংখ্য খাল-বিল ও হাওড়-বাওড়।

বর্ষা ও শুকনো মৌসুমে অনেকে কাজের ফাঁকে আবার অনেকে সখ করে বড়শি দিয়ে মাছ ধরতে যান নদী বা অন্যান্য খাল-বিলে। বড়শিতে খাবার গেঁথে পানিতে ফেলে মাছের অপেক্ষায় বসে থাকেন ঘণ্টার পর ঘণ্টা। কখন মাছ বড়শি খাবে, আর শিকারিরা সেটি টেনে তুলবেন। ছোট-বড় যাই ধরুক না কেন, মাছ ধরা পড়লে যেন আনন্দের আর সীমা থাকে না।

আবার অনেকে বড়শি দিয়ে মাছ ধরতে না পারলেও পাড়ে বসে উপভোগ করেন মাছ ধরা। বড়শি দিয়ে মাছ শিকারিরা বোয়াল, আইড়, রিটা, লাদেন, বেলেসহ বিভিন্ন মাছ ধরছেন।

মাছ শিকারি ফেলু গাজি জানান, তিনি সাংসারিক কাজ করেন। ছোট বয়স থেকেই মাছ ধরার প্রতি তার আগ্রহ রয়েছে। আর এভাবে কাটিয়েছেন প্রায় ৫০ বছর। তাই এখন কাজের ফাঁকে প্রায় প্রতিদিন বিকেলে পদ্মায় মাছ ধরতে আসেন। কোনো দিন মাছ পান আবার কোনো দিন পান না। তবে আজ তিনি ২টি বড় বড় লাদেন মাছ পেয়েছেন। যার একেকটির ওজন প্রায় ৫০০ থেকে ৭০০ গ্রাম ওজনের।

মাছ ধরা দেখতে আসা আবু-আব্দুল্লাহ জানান, নদীর পাশেই তার বাড়ি। তিনি বড়শি দিয়ে মাছ ধরতে পারেন না কিন্তু মাছ ধরা দেখতে ভালো লাগে। তাই প্রতিদিন বিকেলে পদ্মা পাড়ে আসেন বড়শি দিয়ে মাছ ধরা দেখতে। সিরিয়াল দিয়ে মাছ শিকারিরা নদীর কিনারে বড়শি নিয়ে বসে থাকেন। অনেকে অনেক সময় বড় মাছ পান। সে সময় বেশ ভালো লাগে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting