| |

সর্বশেষঃ

কলমাকান্দায় জরাজীর্ণ দুটি স্কুলের ক্লাশ হচ্ছে খোলা আকাশের নিচে

আপডেটঃ ৪:০৪ অপরাহ্ণ | নভেম্বর ০৫, ২০১৮

কলমাকান্দা প্রতিনিধি, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের হাসানোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পোগলা ইউনিয়নের বৈছাজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ঘর ঝুঁকিপূর্ণ হওয়ায় শিক্ষকরা খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের পাঠদান দিচ্ছে। এতে শিক্ষক ও শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সন্তানদের লেখাপড়া নিয়ে অভিভাবকরা উদ্বিগ্ন।

উপজেলার হাসানোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন আক্তার ও বৈছাজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, হাসানোয়াগাঁও স্কুলে ৪ জন শিক্ষক, ১৮৭ জন শিক্ষার্থী ও বৈছাজুরী স্কুলে ৪ জন শিক্ষক ও ১৯০ জন শিক্ষার্থী রয়েছে। এ দুটো স্কুল ঘর ২৮শে এপ্রিল ২০১৬ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ হয়। হাসানোয়াগাঁও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. শাহ আলম বলেন, প্রায় দুই বছর আগে আমাদের স্কুল ঘর ক্ষতিগ্রস্থ হওয়ার পর শিক্ষকরা কষ্ট করে খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের নিয়মিতভাবে লেখাপড়া করিয়ে আসছেন।

আমরা উদ্ধতন কর্তৃপক্ষের কাছে স্কুলের নতুন ভবন নির্মাণের জন্য বহু আবেদন করেছি। কিন্তু আমাদের দুর্ভাগ্য এখনও পর্যন্ত কারো কোন নেক নজর পড়েনি। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায় হাসানোয়াগাঁও ও বৈছাজুরী সরকারি প্রথমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ঘর ঝুঁকিপূর্ণ হওয়ায় বিষয়টি জানার পর এ দুটি স্কুলে নতুন ভবন নির্মাণের জন্য উদ্ধতন কর্মকর্তার নিকট প্রস্তাবনা প্রেরণ করা হয়।

আরোও পড়ুন...

HostGator Web Hosting