| |

সর্বশেষঃ

শুটিংয়ে অনিয়ম, ক্ষুব্ধ মেহজাবিন!

আপডেটঃ ৬:৪৩ অপরাহ্ণ | নভেম্বর ০৯, ২০১৮

বিনোদন প্রতিবেদক : টিভি নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নিয়ম অনুযায়ী শুটিং হচ্ছে না- এমন অভিযোগ তুলেছেন এই সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। টাইম শিডিউল না মেনেই নির্মাতারা শিল্পীদের দিয়ে শুটিং করাচ্ছেন। যার ফলে শিল্পীরা তাদের ভালো কাজটা উপহার দিতে পারছেন না বলেও অভিযোগ মেহজাবিনের।

সম্প্রতি মেহজাবিন তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এই অভিযোগ করেছেন। তিনি তার স্ট্যাটাসে লেখেন, আমরা যারা অভিনয় ও পরিচালনার সঙ্গে জড়িত তারা যেন সকাল ১০টা থেকে রাত ১০টা অবধি শুটিং করার যে নিয়মটা আছে সেটা মেইনটেইন করি। এছাড়া যদি আমাকে সকাল ৬ টায় দরকার হয় তাহলে বিকাল ৬ টার মধ্যে আমাকে ছেড়ে দিতে হবে।

মেহজাবিন আরো লেখেন, আপনারা নিশ্চয় জানেন, অনেক রাত পর্যন্ত কাজ করাটা মানসিক এবং শারীরিক দুইভাবেই হ্যাম্পার করে আমাদের। এবং পরের দিন যে শিডিউলটি আমি অলরেডি লক করেছি এবং নিজের শতভাগ দেয়ার কথা দিয়েছি, সেটি আগের দিনের ‘লেট নাইট’-এর জন্য নানা ভাবে হ্যাম্পার হয়। এতে করে আমার সাথে কাজ করা অন্য ডিরেক্টর, টিম বা কো–আর্টিস্টও ক্ষতিগ্রস্থ হচ্ছে, কাজটি শতভাগ হচ্ছে না একই সঙ্গে, আমরা বেস্ট আউটপুট দিতে পারছি না।

একজন শিল্পীর ঘুমের স্বল্পতা, বিশ্রামের ঘাটতি, অসুস্থতা সবই অন-স্ক্রিনে ধরা পড়ে। একই ব্যাপার ঘটে লাইট ক্রু, প্রোডাকশন টিম, ডিরেক্টরের টিম সবার সাথেই। আমরা সবাই মানুষ এবং একটা মানসিক আর শারিরীক বিশ্রাম প্রয়োজন। মনে রাখবেন, পরের দিন নিজেরদের সেরাটা দেওয়ার চেষ্টা আমাদের সবারই সমান থাকে, কিন্তু বিশ্রামের অভাবে সেই চেষ্টা ধীরে ধীরে কমে যায়।

অভিনয় বা পরিচালনা সৃজনশীল কাজ। প্রচন্ড সম্মান আর ভালবাসার যায়গা থেকে, সবটুকু মন দিয়ে এটা করতে হয়। আমি আশা করবো সবার সম্মিলিত প্রচেষ্টায় প্রত্যেক দিনের কাজগুলো, অভিজ্ঞতা গুলো আরো বেশি সুন্দর হবে। সবার জন্য শুভ কামনা।

গত বছর ডিরেক্টরস গিল্ড থেকে রাত ১১টার পর কোনো নাটকের শুটিং না করার নিয়ম করা হয়। কিন্তু বছর ঘুরতেই নিয়মের তোয়াক্কা করছে না কেউ। বিশেষ করে ঈদের সময়ে দিন-রাত শুটিং করেন নির্মাতারা।

এই বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক নির্মাতা এস এ হক অলিক। তিনি জানান, ঈদের সময় এই নিয়মটা শিথিল করা হবে-এমন কথা উল্লেখ আছে। তবে এখনও যদি কেউ নিয়ম ভঙ্গ করেন, এবং সেই বিষয়ে নির্দিষ্ট অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেবো।

আরোও পড়ুন...

HostGator Web Hosting