| |

সর্বশেষঃ

ব্যাটিংয়ে নেমেই ৩ উইকেট হারাল বাংলাদেশ

আপডেটঃ ১১:৫৩ পূর্বাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটিংয়ে নেমে বেশিক্ষণ টিকলেন না মুমিনুল হক। দুই ওপেনারের মতো দুই অঙ্কে যেতে পারেননি প্রথম ইনিংসের এই সেঞ্চুরিয়ানও।

ডোনাল্ড টিরিপানোর অফ স্টাম্পের বাইরে পড়ে আরও বেরিয়ে যাওয়া বল খেলার কোনো দরকার ছিল না। শরীরের অনেক দূরের বল তাড়া করতে গিয়ে ঠিকমতো খেলতে পারেননি মুমিনুল। ফিরে যান কিপার রেজিস চাকাভাকে সহজ ক্যাচ দিয়ে।

৫ বলে ১ রান করেন মুমিনুল। ১১ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। ক্রিজে অভিষিক্ত মোহাম্মদ মিঠুনের সঙ্গী প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা মুশফিকুর রহিম।

তিন বলের মধ্যে দুই ওপেনারকে ফিরিয়ে দিলেন কাইল জার্ভিস। ইমরুল কায়েসকে বিদায় করার পর বোল্ড করে দিলেন লিটন দাসকে।

ডান হাতি এই ওপেনার মিডল স্টাম্পের বল ব্যাটে খেলতে পারেননি। একটু সুইং করে তার ব্যাট ফাঁকি দিয়ে বেল ফেলে দেয়। ১৪ বলে ৬ রান করে ফিরেন লিটন। ১০ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

ওয়ানডে সিরিজের সেরা খেলোয়াড় ইমরুল কায়েস ব্যর্থ টেস্ট সিরিজে। চার ইনিংসে তৃতীয়বার ফিরলেন এক অঙ্কের ঘরে।

কাইল জার্ভিসের অফ স্টাম্পের বাইরে শর্ট বল পয়েন্ট দিয়ে উড়াতে চেয়েছিলেন বাঁহাতি এই ওপেনার। টাইমিং করতে পারেননি তিনি, ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ যায় ব্রেন্ডন মাভুটার হাতে। ১২ বলে ৩ রান করে ফিরেন ইমরুল।

৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ক্রিজে লিটন দাসের সঙ্গী প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হক।

জিম্বাবুয়েকে ফলো অন করায়নি প্রথম ইনিংসে ২১৮ রানের বড় লিড পাওয়া বাংলাদেশ। বড় লক্ষ্য দেওয়ার আশায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে মাহমুদউল্লাহর দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা শুরু হয় সকাল সাড়ে নয়টায়। তার কিছুক্ষণ আগে স্বাগতিকরা ফলো অন না করানোর সিদ্ধান্ত জানায়।

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের প্রতিনিধি হয়ে আসা তাইজুল ইসলাম ফলো অনের প্রশ্নে ছিলেন কৌশলী। তিনি বলেছিলেন, ব্যাটিং-বোলিং যাই করতে হোক, জিততে হলে ভালো করতে হবে।

জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর বলেছিলেন, তিনি ফলো অনে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠাতেন। তবে এই পথে হাঁটেননি মাহমুদউল্লাহ।

তৃতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৫২২/৭ ডিক্লে.

জিম্বাবুয়ে ১ম ইনিংস: (দ্বিতীয় দিন শেষে ২৫/১) ১০৫.৩ ওভারে ৩০৪ (চারি ৫৩, টিরিপানো ৮, টেইলর ১১০, উইলিয়ামস ১১, রাজা ০, মুর ৮৩, চাকাভা ১০, মাভুটা ০, জার্ভিস ৮*, চাটারা আহত অনুপস্থিত; মুস্তাফিজ ২১-৮-৫৮-০, খালেদ ১৮-৭-৪৮-০, তাইজুল ৪০.৩-১০-১০৭-৫, মিরাজ ২০-৩-৬১-৩, মাহমুদউল্লাহ ২-০-১৪-০, আরিফুল ৪-২-।

আরোও পড়ুন...

HostGator Web Hosting