| |

সর্বশেষঃ

মিলাদুন্নবী: স্কুল-কলেজে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ

আপডেটঃ ১:২০ অপরাহ্ণ | নভেম্বর ২০, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বুধবার শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল ও আলোচনা সভা আয়োজনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি গতকাল সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

চিঠিতে ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে আগামী ২১ নভেম্বর সরকারি-বেসরকারি স্কুল ও কলেজে ওয়াজ মাহফিল ও আলোচনা সভা আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে বলা হয়েছে।

মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, ২০১৮ সালের ছুটির তালিকা অনুযায়ী ২১ নভেম্বর ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি রাখা হয়েছে। কিন্তু কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে ধর্মীয় মূল্যবোধ জাগানোর অংশ হিসেবে এই সিদ্ধান্ত। এছাড়া গত ১৮ নভেম্বর ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে এ সংক্রান্ত চিঠি পাঠিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচির আয়োজন করতে বলা হয়।

কর্মকর্তারা বলছেন, এক্ষেত্রে হযরত মুহাম্মদ (সা.) এর জীবন ও কর্মের ওপর, বিশেষ করে ইসলামের শান্তি, প্রগতি. সৌহার্দ, সহিষ্ণুতা, বিশ্ব ভ্রাতৃত্ব, মানবাধিকার, নারীর মর্যাদা ইত্যাদি বিষয়ের ওপর আলোচনা সভার আয়োজন করতে হবে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting