| |

সর্বশেষঃ

১৪ তারিখের আগে খেলার বাইরে কিছু ভাবছি না : মাশরাফি

আপডেটঃ ২:৫২ অপরাহ্ণ | ডিসেম্বর ০৪, ২০১৮

ক্রীড়া প্রতিবেদক : ‘নির্বাচন করবেন মাশরাফি’, ‘মনোনয়ন পত্র কিনলেন মাশরাফি’, ‘বৈধতা পেল মাশরাফির মনোনয়ন’- এসব খবর বেরুনোর পর দেশের ক্রিকেটপ্রেমীদের মনে সবার আগে প্রশ্ন এসেছে, তবে কি ক্রিকেট থেকে দূরে সরে যাচ্ছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা?

অনেকে শুধু প্রশ্ন করেই থামেননি, রাজনীতিতে নাম লেখানোর উছিলায় জাতীয় দল থেকেই বাতিলের খাতায় ফেলে দিয়েছিলেন দেশসেরা পেসার ও অধিনায়ক মাশরাফিকে। তাদের যুক্তি ছিলো, যেহেতু সে চলতি মাসের ৩০ তারিখে হতে যাওয়া নির্বাচনে লড়বে, তাই তার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার কোনো প্রয়োজন নেই।

জাগোনিউজের পাঠকদের আগেই জানানো হয়েছিল যে মাশরাফি ভাবছেন এর উল্টোটা। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করার আগে নির্বাচন নিয়ে ভাবছেন না মাশরাফি- এমনটা আগেই পড়েছিলেন জাগোনিউজের পাঠকরা। এবার সে কথা নিজেই জানান দিলেন বাংলাদেশ ক্রিকেট অধিনায়ক।

মঙ্গলবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, বিসিবির একাডেমি ভবনের কাছে অস্থায়ী পুলিশ এনক্লোজারের সামনে প্রায় শ’খানেক সংবাদকর্মীদের সামনে স্ব-উদ্যোগে সংবাদ সম্মেলন করেছেন মাশরাফি। সেখানে তিনি খেলার চেয়ে বেশি কথা বলেছেন নির্বাচনের বিষয়েই। মনোনয়ন পত্র কেনার পর এই প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেছেন তিনি।

মাশরাফি একটি বিষয় নিশ্চিত করে জানিয়েছেন যে অন্তত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার আগে ক্রিকেট ব্যতীত অন্য কিছু নিয়ে ভাবছেন না তিনি। একইসাথে সিরিজ শুরুর আগে এমন অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলন করার কারণটাও জানিয়ে দেন বাংলাদেশ দলের অধিনায়ক।

মাশরাফি বলেন, ‘আমি চাই না ম্যাচের আগের দিন ম্যাচ সংক্রান্ত প্রেস কনফারেন্সে আমাকে নির্বাচন বা রাজনীতি বিষয়ক কোনো প্রশ্ন করা হোক। যেহেতু সামনে ৬ তারিখে একটা অনুশীলন ম্যাচ ও পরে ৯ তারিখে প্রথম ওয়ানডে। তাই এ সময়ের মধ্যে আমাকে মিডিয়ার সামনে আসতেই হবে। তখন আমি চাই না ক্রিকেটের বাইরে কোনো কথা বলতে। আমি আজ এ (নির্বাচন) ব্যাপারে কথা বললেও ১৪ তারিখ অর্থাৎ সিরিজের শেষ ওয়ানডে পর্যন্ত ক্রিকেটই আমার একমাত্র ধ্যান-জ্ঞান। এসময়ে যাতে ক্রিকেটের বাইরে কিছু ভাবতে না হয়, সে কারণেই আজকের প্রেস কনফারেন্স।’

সাধারণত কোনো প্রেস কনফারেন্স হলে ব্যবহৃত হয় বিসিবির নির্ধারিত প্রেস কনফারেন্স রুম। কিন্তু মাশরাফি এ প্রেস কনফারেন্স হয়েছে একাডেমি ভবনের কাছে পুলিশের অস্থায়ী এনক্লোজারের সামনে। তবে কি বিসিবির অনুমোদন বা অনুমতি না নিয়েই এ সংবাদ সম্মেলন?

মাশরাফি পরিষ্কার করলেন এ বিষয়টিও। তিনি বলেন, ‘অবশ্যই বিসিবির অনুমতি আছে। আমাদের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম ভাইয়ের সাথে কথা বলেই এ প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়েছে। তবে পুরো বিষয়টি আমার ব্যক্তিগত উদ্যোগে হচ্ছে। মূলত সিরিজ চলাকালীন যাতে নির্বাচন সম্পর্কিত কিছু শুনতে না হয় তাই এখন এটি করা।’

আরোও পড়ুন...

HostGator Web Hosting