| |

সর্বশেষঃ

শেষ দিন, এখনো আপিল করেননি খালেদা জিয়া

আপডেটঃ ১২:০০ অপরাহ্ণ | ডিসেম্বর ০৫, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : আসন্ন একাদশ সংসদ নির্বাচনের আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা। এসব সংক্ষুব্ধ প্রার্থীরা আপিলের জন্য নির্বাচন কমিশনে (ইসি) ভিড় করছেন।

বুধবার সকাল ১০টা থেকে তৃতীয় দিনের মতো আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে আপিল নেওয়া হচ্ছে। আজই আপিলের শেষ দিন। এখনো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আপিল করা হয়নি।

এদিকে, সকাল থেকে ইসিতে বিপুল সংখ্যক প্রার্থী ও তাদের অনুসারীরা জড়ো হন। তারা সাদা কাগজে তথ্য-প্রমাণসহ ইসিতে আপিল করছেন।

আপিল গ্রহণের জন্য নির্বাচন ভবন চত্ত্বরে আটটি বুথ স্থাপন করেছে নির্বাচন কমিশন। প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ করা হয়েছে। প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিরা কমিশন চত্বরের বুথে আপিল দায়ের করছেন।

এর আগে আপিলের দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের ২৩৪ জন ইসিতে আপিল করেছেন। এর মধ্যে বরিশাল বিভাগের ১২ জন, সিলেট বিভাগের ১৫ জন, ময়মনসিংহ বিভাগের ১৬ জন, রংপুর বিভাগের ২৭ জন, ঢাকা বিভাগের ৬৮ জন, রাজশাহী বিভাগের ২২ জন, চট্টগ্রাম বিভাগের ৫৬ জন ও খুলনা বিভাগের ১৮ জন প্রার্থী ফিরে ইসিতে আপিল করেছেন।

গত সোমবার আপিলের প্রথম দিনে ভোটে লড়তে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের ৮৪ জন ইসিতে আপিল করেন।

এদিকে, গত দুই দিনে মোট ৩১৮ জন প্রার্থী আপিল করলেও এখনো আপিল করেননি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি তিনটি আসন থেকে মনোনয়নপত্র জমা দিলেও সবকটি বাতিল করে দেয় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। ভোটে টিকে থাকতে হলে আজকের মধ্যে ইসিতে আপিল করতে হবে খালেদাকে।

ইসির কর্মকর্তারা জানান, প্রার্থিতা বাতিল হলে সংক্ষুব্ধরা গত সোমবার থেকে আজ বুধবারের মধ্যে ইসিতে অভিযোগ করতে পারছেন। ইসি ৬-৮ ডিসেম্বর পর্যন্ত আপিলগুলোর শুনানি করে সিদ্ধান্ত দেবে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting