| |

সর্বশেষঃ

ইসির সঙ্গে আঁতাতের প্রমাণ দিন : ওবায়দুল কাদের

আপডেটঃ ১২:৪৮ অপরাহ্ণ | ডিসেম্বর ০৫, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : সরকারের সঙ্গে নির্বাচন কমিশনরে (ইসি) আঁতাতের প্রমাণ চাইলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (৫ ডিসেম্বর) সকালে হাইকোর্ট সংলগ্ন হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
কাদের বলেন, ‘সরকারের সঙ্গে আঁতাত করে ইসি বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেছে-এমন কোনও প্রমাণ থাকলে আমাদের দিন।’
ইসি পুনর্গঠনে বিএনপির দাবির পরিপ্রেক্ষিতে কাদের বলেন, ‘নির্বাচনের আর আছে ২৪ দিন। যারা এ সময়ের মধ্যে নির্বাচন কমিশন পুনর্গঠনের কথা বলবে, বুঝতে হবে তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। বর্তমানে নির্বাচন কমিশন পুনর্গঠন করার মতো অবস্থা নেই।’
বিএনপির উদ্দেশে তিনি বলেন, ‘এই দল দুর্নীতিতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। কানাডার ফেডারেল আদালত সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে তাদের। সন্ত্রাসী ও দুর্নীতিপরায়ণ দল হিসেবে যে দুর্নাম, সেটি তারা কীভাবে ঘোচাবে? তাদের সাংগঠনিক শৃঙ্খলা নেই, এজন্য এভাবে মনোনয়ন বাণিজ্য হয়েছে। দুর্নীতিটা তাদের রক্তের সঙ্গে মিশে গিয়েছে।’
এর আগে গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ আওয়ামী লীগ এর পক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রান ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি প্রমুখ।
হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে সকাল থেকেই ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী যুবলীগের পক্ষে শ্রদ্ধা জানিয়েছেন সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, ছাত্রলীগের পক্ষে কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষে সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting