| |

সর্বশেষঃ

খালেদা জিয়া ছাড়া নির্বাচন এক বিশাল প্রহসন : রিজভী

আপডেটঃ ২:৪২ অপরাহ্ণ | ডিসেম্বর ০৮, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘খালেদা জিয়া ছাড়া নির্বাচন হলে তা হবে একটি বিশাল প্রহসন।’

শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আসন্ন নির্বাচনে খালেদা জিয়াকে প্রতিদ্বন্দ্বিতা করতে না দেয়ার জন্যই তাকে মিথ্যা ও সাজানো মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। রিটার্নিং অফিসাররা আইন বহির্ভূতভাবে, অন্যায়ভাবে বিএনপি চেয়ারপারসনের তিনটি মনোনয়নপত্র বাতিল করেছেন। এটা সরকারের ষড়যন্ত্রেরই অংশ।

তিনি বলেন, ‘তিনটি আসনে খালেদা জিয়ার পক্ষে আপিল করা হয়েছে। আইন তার নিজস্ব গতিতে চললে দেশনেত্রী প্রার্থিতা ফিরে পাবেন। নির্বাচন কমিশনকে বলবো দেশনেত্রী বেগম জিয়ার প্রতি ন্যায়বিচার করুন। ইসি সংবিধান ও আইন অনুসরণ করলে এবং বিতর্কের ঊর্ধ্বে উঠে বিশ্বাসযোগ্য সিদ্ধান্ত নিলে খালেদা জিয়া অবশ্যই প্রার্থিতা ফিরে পাবেন।’

রিজভী আরো বলেন, ‘সিইসি সরকারের নীলনকশা বাস্তবায়নের অন্যতম প্রধান শরিক। গণতন্ত্রবিনাশী সরকার পরিকল্পিতভাবে ক্রসফায়ার, গুম, খুন এবং গ্রেফতার, মিথ্যা মামলার দ্বারা নির্যাতনের দমননীতি অবরলম্বন করেছে তাতে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সকল সম্ভাবনা নস্যাৎ হয়ে যাচ্ছে’।

‘দেশবাসী এখন গভীর শঙ্কা এবং উৎকণ্ঠায়। প্রতিদিন দেশের নাগরিকদের ঘর থেকে বের হওয়ার সময় তারা জানে না যে, আদৌ ঘরে ফিরে আসতে পারবে কি না। তারা স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নিয়ে চরম অনিশ্চিয়তায় ভুগছে’।

ইসির প্রতি আহ্বান জানিয়ে রিজভী বলেন, সুষ্ঠ নির্বাচনী পরিবেশ ও লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি করার লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণসহ পুলিশ ও জনপ্রশাসনের সকল অপতৎপরতা নিয়ন্ত্রণ করুন। ক্রসফায়ার, গুম, খুন, গ্রেফতার মিথ্যা মামলা, দমন, নির্যাতন বন্ধে কঠোর পদক্ষেপ নিন।

বিএনপির পক্ষ থেকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা এই দেশ, এই সমাজেরই মানুষ, কেন আপনারা সরকারের স্বার্থে মনুষ্যত্বহীন কাজে নিজেদেরকে জড়ান? আপনারা সরকারবিরোধী রাজনৈতিক দল, মত, বিশ্বাসে মানুষের ওপর সহিংস নিষ্ঠুরতা কিভাবে অবলীলায় চালাতে পারেন? এরাও এই দেশেরই মানুষ। আপনারা কী নিশ্চিত যে, আওয়ামী লীগ চিরদিনের জন্য ক্ষমতায় থাকবে? আপনারা কিসের লোভে গণতন্ত্র, নাগরিক স্বাধীনতা, মানুষের জীবন ও নিরাপত্তাকে বিপদের মধ্যে ঠেলে দিতে কুন্ঠিত হচ্ছেন না ? আপনাদের আহ্বান জানাই-অবৈধ শাসকগোষ্ঠীর স্বার্থে আপনারা মানুষের ভোটাধিকার ছিনিয়ে নেবেন না। নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে ব্যবস্থা নিন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting