| |

সর্বশেষঃ

আজ ভারত-বাংলাদেশ ফাইনাল

আপডেটঃ ৩:৫৮ অপরাহ্ণ | মার্চ ০৬, ২০১৬

আজ রবিবার ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে বাংলাদেশ খেলবে ভারতের বিরুদ্ধে। টি-টুয়েন্টি এশিয়া কাপের ফাইনালে একটা জয়ের আশায় এখন বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট সমর্থক।

এর আগে টুর্নামেন্টের ওপেনিং ম্যাচে বাংলাদেশকে ৪৫ রানে হারিয়েছিল ভারত। এবারের টুর্নামেন্টে তারা টপ ফেভারিট। বুধবার যেভাবে বাংলাদেশ পাকিস্তানকে হারিয়েছে, তার পর থেকে বাংলাদেশ দল এখন নতুন শক্তিতে উজ্জীবিত। সে দিনের জয়ের পর বাংলাদেশ উল্লাসে ফেটে পড়েছিল। আজকের খেলাকে ঘিরে তেমনই খোয়াব দেখছে বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট সমর্থক।

আজকের ফাইনালে বাংলাদেশ দলকে হারানো সহজ মনে করছেন না ভারতীয় ক্রিকেট অধিনায়ক এম এস ধোনি। তার ধারণা নিজের মাঠে খেলার সুবিধা পাবে বাংলাদেশ। তার মতে যে কোনো ভালো দল, তারা যদি নিজেদের মাঠে খেলে, তারা খুব ভালো করেই জানে মাঠের কন্ডিশন। কাজেই স্বাগতিক টিমকে হারানো সব সময়েই কঠিন। তার মতে, গত কয়েক বছরে বাংলাদেশ দলের অনেক উন্নতি ঘটেছে। তাদের শক্তি অনেক বেড়েছে।

যারা ক্রিকেটের খবর রাখেন তারা জানেন, টি-টুয়েন্টিতে ভারত এখন ভালো ফর্মে আছে। গত দশটি টি-টুয়েন্টি ইন্টারন্যাশনালের নয়টিতেই তারা জিতেছে। কিন্তু শর্ট ফর্মের এই ক্রিকেট ফাইনাল নিয়ে ভারতীয় অধিনায়ক অনিশ্চয়তার কথাই বলছেন। বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদ অবশ্য ভারতকে আজকের ম্যাচে নাকানি-চোবানি খাওয়াতে দৃঢ় প্রতিজ্ঞ।

সমর্থকরা যাই আশা করুক না কেন আর বাংলাদেশের ক্রিকেটাররা যে আশাবাদই ব্যক্ত করুক না কেন বাংলাদেশকে খেলতে হবে ভারতের বিরুদ্ধে, যে ভারত এখন বিশ্বের সেরা দলগুলোর একটি। তার পরও হাতের কাছে আশা এই ফাইনাল বাংলাদেশ হাতছাড়া করতে চায় না। বাংলাদেশ আজ রাতে মাততে চায় টি টুয়েন্টি এশিয়া কাপ ফাইনাল বিজয়ের আনন্দে। তবে তার চেয়ে বড় কথা ক্রিকেটপ্রেমীরা চান একটি চমৎকার ফাইনাল।

আরোও পড়ুন...

HostGator Web Hosting