| |

সর্বশেষঃ

শেখ হাসিনাকে বিশ্ব নেতৃবৃন্দের অভিনন্দন

আপডেটঃ ৩:২০ অপরাহ্ণ | ডিসেম্বর ৩১, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ব নেতৃবৃন্দ।

এ পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল রোববার অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টি আসনের বেসরকারি ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ভোর চারটার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন চত্বরে দল ভিত্তিক এই ফলাফল ঘোষণা করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

এতে মহাজোট ২৮৮ (আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, ওয়ার্কার্স পার্টি ৩, জাসদ ২, বিকল্পধারা ২, তরিকত ফেডারেশন ১, জাতীয় পার্টি (জেপি) ১) আসন পেয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭ (বিএনপি ৫, গণ ফোরাম ২) আসন। এ ছাড়া তিনটি আসনে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

এ নির্বাচন নিয়ে বিরোধী পক্ষের নানা অভিযোগ থাকলেও এ নির্বাচন নিয়ে ‘সন্তোষ’ প্রকাশ করেছে ভারত, নেপাল, সার্ক ও ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) নির্বাচনী পর্যবেক্ষকেরা। তাদের মতে, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ভোট শেষ হয়েছে।

আরোও পড়ুন...

HostGator Web Hosting