| |

সর্বশেষঃ

সাকিবের সমর্থনে গ্যালারিতে শিশির

আপডেটঃ ৬:৫৮ অপরাহ্ণ | জানুয়ারি ১১, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে আজ মাশরাফির রংপুরের বিপক্ষে নেমেছে সাকিবের ঢাকা। কাগজে কলমে দুই দলেই তারকার মেলা। একদিকে গেইল-রুশো আরেকদিন রাসেল-নারিনরা। তাই এই ম্যাচকে ঘিরে আগ্রহের কমতি ছিল না মিরপুর শেরে বাংলায়।

প্রথমে ব্যাট করে মাশরাফির রংপুর রাইডার্সকে ১৮৪ রানের টার্গেট দিয়েছে সাকিবের ঢাকা ডাইনামাইটস। টস হেরে ব্যাটিংয়ে নেমে পোলার্ডের ঝড়ো ব্যাটিংয়ে ৯ উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ ১৮৩ রান। জিততে হলে রংপুরকে করতে হবে ১৮৪ রান।

হাইভোল্টেজ ম্যাচ, তারউপর আজ সাপ্তাহিক ছুটির দিন। তাই মিরপুর স্টেডিয়াম আজ দর্শকে পরিপূর্ণ। প্রিয় দলকে সমর্থন জানাতে গ্যালারিতে ভক্ত-ক্রিকেটপ্রেমীদের উপস্থিতি আগের ম্যাচগুলোর চেয়ে তুলনামূলক বেশি। এই তালিকায় রয়েছেন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশিরও। ঢাকা ডায়নামাইটসকে সমর্থন জানাতে এদিন গ্যালারিতে উপস্থিত হন দলটির অধিনায়ক সাকিব আল হাসানের স্ত্রী।

ঢাকার হয়ে ব্যাট হাতে সফল জাজাই ব্যর্থ হলেন রংপুরের বিপক্ষে। ১ রানেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আফগান এই হিটার। দলীয় ১৯ রানে মাশরাফির বলে বোপারার ক্যাচ হয়ে ফেরেন ঢাকার ক্যারিবিয় তারকা সুনিল নারিন। ৮ রান করেছেন তিনি। এরপর চতুর্থ ওভারে ৩৩ রানের মাথায় সোহাগ গাজীর বলে হাওয়েলের ক্যাচে ফিরলেন রনি তালুকদার।

মিজানুর রহমান নেমে ১ ছয় ও ১ চারে ১৫ রান করে এলবির শিকার হন হাওয়েলের বলে। এরপর সাকিব-পোলার্ডে রানের গতি বেড়েছে ঢাকার। সাকিব আর পোলার্ড মিলে ৩৫ বলে করেন ৭৮ রানের জুটি। পোলার্ড রান তুলতে থাকেন ঝড়ো গতিতে। ২৬ বলে ৬২ করে দলকে এনে দেন বড় রানের পুঁজি। ৩৭ বলে ৩৬ করে লেগ বিফোরের ফাঁদে পরেন সাকিব।

শেষদিকে আন্দ্রে রাসেলের ১৩ বলে ২৩ রানে ভর করে ২০ ওভার শেষে ৯ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস।

রংপুরের হয়ে ২টি করে উইকেট নেন সোহাগ গাজী, বেনি হাওয়েল আর শফিউল ইসলাম। মাশরাফি আর ফরহাদ রেজা নেন ১টি করে উইকেট।

বিপিএলের এবারের আসরে কোন ম্যাচ না হারা ঢাকা ডায়নামাইটস বিপিএলের বর্তমান পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থান করছে। ঢাকার সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রংপুর রাইডার্স। তবে তারা এক ম্যাচ বেশি খেলেছে। এছাড়া ঢাকার নেট রান রেটও বাকি সবার চেয়ে বেশি। তবে এই ম্যাচ জিতলে শীর্ষে স্থান করে নিতে পারবে রংপুর।

রংপুর রাইডার্স:

ক্রিস গেইল, মেহেদি মারুফ, রাইলি রুশো, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), রবি বোপারা, বেনি হওয়েল, ফরহাদ রেজা, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), সোহাগ গাজী, নাজমুল ইসলাম, শরিফুল ইসলাম।

ঢাকা ডায়নামাইটস:

হযরতউল্লাহ জাজাই, সুনীল নারাইন, কাইরন পোলার্ড, সাকিব আল হাসান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, নুরুল হাসান (উইকেটরক্ষক), শুভাগত হোম, রনি তালুকদার, মিজানুর রহমান, এলিস ইসলাম, রুবেল হোসেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting