| |

সর্বশেষঃ

দেশ ছেড়েছেন মুশফিক-মোস্তাফিজরা

আপডেটঃ ৪:১২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৬, ২০১৯

স্পোর্টস ডেস্ক : সপ্তাহখানেক পরই মাঠে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ। সেই উদ্দেশে দেশ ছেড়েছেন ৮ ক্রিকেটার। তাদের সঙ্গে উড়াল দিয়েছেন ট্যুর ম্যানেজার খালেদ মাসুদ পাইলট এবং হেড কোচ স্টিভ রোডস।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে বিপিএল পেছানোর পরপরই স্পষ্ট হয়, ব্যস্ততার সঙ্গে নিউজিল্যান্ড সফর শুরু করতে হবে বাংলাদেশকে। হলোও তাই, ৭ দিন আগে গেলেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন দাস ও নাঈম হাসান। বাকিরা সময় পাচ্ছেন আরও কম। পরিবর্তীত সূচিতে ৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনালের পর মাঝে মাত্র ৪ দিনের বিরতি পাবেন তারা। তবে কোনোরকম বিশ্রাম পাবেন না। ঘর ছেড়ে উড়াল দিতে হবে। এরপরই নেমে যেতে হবে খেলতে। ১০ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে রয়েছে একদিনের প্রস্তুতি ম্যাচ। ১৩ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ।

ব্যস্ততার কথা মাথায় রেখে আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঠিক করে রেখেছিল, বিপিএলের প্রথম পর্বে বাদ পড়া তিন দল এবং পরে এলিমিনেটর থেকে বিদায় নেয়া দলসহ মোট ৪ দলের ক্রিকেটারকে আগেভাগেই পাঠিয়ে দেবে নিউজিল্যান্ডে। পূর্ব পরিকল্পনা অনুযায়ীই প্রথম বহর উড়াল দিয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে করে যাত্রা শুরু করেন মুশফিক-মোস্তাফিজরা।

ওয়ানডে স্কোয়াডের বাকি সাত সদস্য এখনো বিপিএলে টিকে রয়েছেন। ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ানস থেকে দুইজন করে এবং রংপুর রাইডার্স থেকে রয়েছেন তিনজন। তাদের সবার ফাইনাল খেলার সম্ভাবনা আছে। ফাইনালি লড়াই শেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে সাকিব আল হাসান, তামিম ইকবাল, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম ও মোহাম্মদ সাঈফউদ্দীনরা নিউজিল্যান্ডগামী বিমানে চেপে বসবেন আসছে ৯ ফেব্রুয়ারি।

HostGator Web Hosting