| |

সর্বশেষঃ

৫০ বলে তামিমের সেঞ্চুরি

আপডেটঃ ৮:২৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৮, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : অন্য প্রান্তের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মধ্যে থাকলেও এক প্রান্ত আগলে রেখেছেন তামিম ইকবাল। একের পর এক চার-ছয় মেরে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। ৫০ বলে ব্যক্তিগত সেঞ্চুরি পূরণ করেছেন তামিম। ১৭ ওভারে কুমিল্লার সংগ্রহ ৩ উইকেটে ১৬১ রান। তামিম অপরাজিত আছেন ১১৫ রান করে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস হেরে ব্যাট করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা সাতটায়।

ঢাকা এর আগে বিপিএলে চারবার ফাইনালে উঠে তিনবার শিরোপা জিতেছে। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে শিরোপা জিতেছিল ঢাকা গ্লাডিয়েটরস। ২০১৩ সালে দ্বিতীয় আসরেও শিরোপা ঘরে তুলেছিল ঢাকা। সেবারও ঢাকার অধিনায়ক ছিলেন মাশরাফি। ২০১৫ সালে তৃতীয় আসরে প্লে-অফ পর্ব থেকে বাদ পড়েছিল ঢাকা। চতুর্থ আসরে সাকিব আল হাসানের নেতৃত্বে শিরোপা পুনরুদ্ধার করে ঢাকা। পঞ্চম আসরে ফাইনালে উঠলেও রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় ঢাকাকে।

অন্যদিকে, বিপিএলে ২০১৫ সালে প্রথবারের মতো আগমন ঘটে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথমবার খেলতে এসেই মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে শিরোপা জয় করে কুমিল্লা। কিন্তু ২০১৬ সালে লিগ পর্ব থেকে বাদ পড়ে তারা। আর ২০১৭ সালে প্লে-অফ পর্ব থেকে বিদায় নেয় কুমিল্লা।

ঢাকা ও কুমিল্লা দুইটি দলই অনেক শক্তিশালী। পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করেছিল কুমিল্লা। এরপর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে হারিয়ে তারা ফাইনালে ওঠে। অন্যদিকে, বাদ পড়ার শঙ্কা থাকলেও অনেক কষ্টে প্লে-অফ নিশ্চিত করে ঢাকা। এরপর এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসকে ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে ওঠে সাকিব আল হাসানের দল।

আরোও পড়ুন...

HostGator Web Hosting