| |

সর্বশেষঃ

ফের ইনজুরিতে ছিটকে গেলেন সাকিব

আপডেটঃ ৩:৪৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৯, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান আবারো ইনজুরিতে পড়েছেন। ফলে আসন্ন নিউজিল্যান্ড সফরে যেতে পারছেন না বিশ্ব সেরা এই অলরাউন্ডার। চলতি মাসে হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না সাকিবের। বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচে আঙুলে চোট পান সাকিব।

ফলে, নিউজিল্যান্ড সফর থেকে আপাতত ছিটকে গেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক ও ওয়ানডের সহ-অধিনায়ক।

গত বছরের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পেয়েছিলেন সাকিব। খেলতে পারেননি দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে পুরোটা খেলতে পারেননি। এশিয়া কাপের শেষ দিকে না খেলেই ফিরতে হয়েছিল। খেলতে পারেননি দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে। এবার আঙুলের নতুন চোট ছিটকে দিল তাকে।

ফাইনালে বল হাতে ৪ ওভারের কোটা পূরণ করেন সাকিব। তবে, ব্যাটিংয়ে কেবল ৫ বল খেলেছেন। একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে সাকিবের গ্লাভসে। তখনই চোট পান বাঁহাতের আঙুলে। ম্যাচের পর স্ক্যান করানো হয়। তাতে সাকিবের আঙুলে চিড় ধরা পড়ে। বিসিবির সিনিয়র ফিজিও দেবাশীষ চৌধুরি জানিয়েছেন, সাকিবের আঙুলে চিড় ধরা পড়েছে। তার বামহাতের অনামিকায় চিড় ধরা পড়ায় তাকে আপাতত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল সাকিবের। ওয়ানডে অধিনায়ক মাশরাফির সঙ্গে শনিবার রাতে নিউজিল্যান্ডে রওনা হবেন বিপিএলের ফাইনালে খেলা তামিম ইকবাল, মোহাম্মদ সাইফউদ্দিন ও রুবেল হোসেন।

বাংলাদেশের প্রথম ওয়ানডে আগামী বুধবার, ১৩ ফেব্রুয়ারি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ ২০ ফেব্রুয়ারি। এরপর প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে, দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হবে শেষ টেস্টে। তাতে সাকিবকে পাওয়ার সম্ভাবনা আছে।

HostGator Web Hosting