| |

সর্বশেষঃ

১ মার্চ জাতীয় ভোটার দিবস

আপডেটঃ ৩:৫৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আগামী ১ মার্চ ‘জাতীয় ভোটার দিবস’ উদযাপন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে একযোগে এ কর্মসূচি পালন করা হবে। প্রথমবারের মতো দিবসটি পালন করতে ইতোমধ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে ইসি।

ইসি সূত্র বলছে, বিভাগ, জেলা ও উপজেলায় মাঠ পর্যায়ের কর্মসূচি উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি ও ১ মার্চ এই দুইদিন সব আঞ্চলিক ও জেলা কার্যালয় আলোকসজ্জিত করা হবে। ১ মার্চ ভোটার দিবসের সকাল ৯টায় স্থানীয়ভাবে শুভ উদ্বোধন ও র‌্যালির আয়োজন করা হবে। এরপর বেলা সাড়ে ১০টায় আলোচনা অনুষ্ঠান ও ভোটার সেবা কার্যক্রম, সাড়ে ১১টায় চা-চক্র এবং দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।

১৯৯৬ সালের পর ২০০৮-এ সরকার গঠন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ইসির তথ্য মতে, ২০০৮ সালের নির্বাচনে ৮৭.১৩ শতাংশ ভোটার ভোট দেন। এরপর আরও দুইবার টানা ক্ষমতায় এসেছে দলটি। এই সরকারের আমলেই সিদ্ধান্ত হয় জাতীয় ভোটার দিবস উদযাপনের।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট পড়ে প্রায় ১৯ শতাংশ। সর্বশেষ ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

আরোও পড়ুন...

HostGator Web Hosting