| |

সর্বশেষঃ

ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে কোনো শিশুর মৃত্যু হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

আপডেটঃ ৪:৩৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০১৯

বিশেষ সংবাদদাতা : ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে কোনো শিশুর মৃত্যু হয়নি বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, গতকাল (শনিবার) দেশব্যাপী পরিচালিত ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনে সোয়া ২ কোটি শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়েছে। তবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে কোনো শিশুর মৃত্যু ঘটনা ঘটেনি।

রোববার রাজধানীর জনস্বাস্থ্য ইনস্টিটিউট ন্যাশনাল ফুড সেইফটি ল্যাবরেটরির (এনএফএসএল) আইএসও সনদ অর্জন এবং দুগ্ধ ও দুগ্ধজাত খাবারের মানসম্পর্কিত গবেষণা কাজের ফলাফল প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, পত্রপত্রিকায় যে শিশুটির মৃত্যুর কথা বলা হয়েছে তার মৃত্যু ভিটামিন ‘এ’ ক্যাপসুলে হয়নি। শিশুটি টিকা খেয়ে বাড়ি গিয়ে চার ঘণ্টা ঘুমিয়েছে। ঘুম থেকে ওঠার পর শিশুটির মা খাবার খাওয়ানোর সময় খাবার গলায় আটকে মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতরের সভাপতি প্রফেসর ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য) হাবিবুর রহমান, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক নির্মল সেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting