| |

সর্বশেষঃ

ধর্ম প্রতিমন্ত্রীর হজ বিষয়ক পাঁচ প্রস্তাবে সৌদি হজমন্ত্রীর সম্মত

আপডেটঃ ৩:৩২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের হজ ব্যবস্থাপনার উন্নয়নে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ’র দেয়া পাঁচ প্রস্তাবে সম্মতি দিয়েছেন সৌদি আরবের হজ ও ওমরা বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ তাহের বেন টেন।

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব শেখ মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধিদল সম্প্রতি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীর সঙ্গে তার মক্কা মন্ত্রণালয়ের সভাকক্ষে সাক্ষাতকালে এ প্রস্তাব উত্থাপন করেন। প্রতিমন্ত্রীর সফরসঙ্গী ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ধর্ম প্রতিমন্ত্রীর উত্থাপিত পাঁচটি বিষয় হল বাংলাদেশী বেসরকারী হজ এজেন্সি সমূহের হজযাত্রী সংখ্যা ন্যূনতম ১৫০ জন থেকে ১০০ জনে নামিয়ে আনা, মক্কা, মিনা ও আরাফাতে বাংলাদেশি হজযাত্রীদের উন্নত মানের পরিবহন সুবিধা নিশ্চিত করা, মিনায় দ্বিতল বিশিষ্ট খাটের ব্যবস্থা না করা, সৌদি আরবের পরিবর্তে বাংলাদেশে হজযাত্রীদের ভেরিফিকেশন সম্পন্ন করা এবং বাংলাদেশের জন্য আরও দুই হাজার হজযাত্রীদের কোটা বৃদ্ধি করা।

বৈঠক সৌদি হজমন্ত্রী এসব বিষয় ধৈর্য সহকারে শোনেন এবং সুপারিশগুলো নিজ দেশের সর্বোচ্চ কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন বলে আশ্বাস দেন।

ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন সচিব মোহাম্মদ আনিসুর রহমান সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, মোহাম্মদ মাসুদুর রহমান আবুল হাসান এবং হাব মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ। সাক্ষাৎকালে সৌদি হজ ও ওমরা বিষয়ক মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরোও পড়ুন...

HostGator Web Hosting