| |

সর্বশেষঃ

ঢাবি কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আস্থা অর্জনে ব্যর্থ : হানিফ

আপডেটঃ ৩:১৯ অপরাহ্ণ | মার্চ ১৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ডাকসু নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু স্বাধীনতা ও অগ্নিঝরা মার্চ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের আস্থা অর্জনের ব্যর্থতার কারণটা খুঁজে বের করতে হবে। ভবিষ্যতে সকল ছাত্রছাত্রীর অভিভাবক হিসেবে আস্থা রাখতে পারে, সেভাবেই শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে।

ডাকসু নির্বাচন নিয়ে অনিয়মের কোনো অভিযোগ পাওয়া যায়নি দাবি করে হানিফ বলেন, নির্বাচন নিয়ে কিছু ভুল বোঝাবুঝি ছিল। ছোটখাট ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই অন্যান্য প্যানেল থেকে শিক্ষার্থীরা জয় লাভ করেছে।

এ সময় বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সমালোচনা করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিএনপির ‘আবাসিক’ নেতা যেভাবে ব্রিফিংয়ে বক্তব্য দিয়েছেন তাতে মনে হয়, বিএনপির নির্বাচন হয়েছে। তাদের জনপ্রিয়তা যে তলানিতে এ নির্বাচনে তা আবারও প্রমাণ হলো।

তিনি বলেন, বিএনপি নেতা রুহুল কবির রিজভী তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে ইয়াবা ব্যবসায়ীর সঙ্গে তুলনা করে তাকে হেয় করেছে। ‘আবাসিক’ নেতার নূন্যতম বোধটুকু থাকলে এমন কথা বলতেন না। এমনিতেই দুর্নীতির মমালায় তিনি জেলে আছেন। তাই আমরা আশা করব, ভবিষ্যতে তাদের নেত্রীকে হেয় করবেন না।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্তানি এজেন্ট ছিলেন উল্লেখ করে মাহবুব-উল-আলম হানিফ বলেন, তিনি (জিয়া) মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি এজেন্ট ছিলেন। ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া রাজাকারদের প্রতিষ্ঠিত করেছিলেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধুকে হত্যার মূল পরিকল্পনাকারীদের মধ্যে তিনিও ছিলেন।

স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ( ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

আরোও পড়ুন...

HostGator Web Hosting