| |

সর্বশেষঃ

বাকৃবিতে পশুপালন দিবস উদযাপন

আপডেটঃ ৩:৫৭ অপরাহ্ণ | মার্চ ১৪, ২০১৯

বাকৃবি সংবাদদাতা, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ‘নিরাপদ প্রাণিজ খাদ্যের জন্য প্রয়োজন পশুপালন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পশুপালন দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১৪ মার্চ বৃহস্পতিবার সকাল ১০ টায় পশুপালন অনুষদের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে এসে শেষ হয়।

সেমিনারে পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি ও সিন্ডিকেট সদস্য কৃষিবিদ আবদুল মান্নান এম.পি। অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান ও বাংলাদেশ অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যাসোসিয়েশনের (বাহা) সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সাখাওয়াত হোসেন, আরো বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভাপতি প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী ও সদস্য সচিব প্রফেসর ড. মোঃ সহিদুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের ভবিষ্যত প্রজন্মকে মেধাবী হিসেবে গড়ে তুলতে প্রাণীজ প্রোটিন সমৃদ্ধ খাদ্যের বিকল্প নাই।প্রতিটি শিশু ও কিশোরের মুখে প্রতিদিন নূন্যতম এক গ্লাস দুধ, একটি ডিম ও ১২০ গ্রাম মাংস সরবরাহ নিশ্চিত করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে পশুপালন গ্রাজুয়েটবৃন্দ। বর্তমানে দুধ উৎপাদন ৯৪ লক্ষ টন, ডিম উৎপাদন ১৫শো কোটি, মাংস উৎপাদন ৭২ লাখ টন এছাড়া আজ ব্রয়লার ও ডিম উৎপাদনে যে বিপ্লব সংঘটিত হয়েছে তার মূল কারিগর পশুপালন গ্রাজুয়েটবৃন্দ।

HostGator Web Hosting