| |

সর্বশেষঃ

নির্বাচনে দায়িত্ব পালনকারীদের ওপর হামলা পূর্বপরিকল্পিত : সিইসি

আপডেটঃ ৩:৩৫ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনে দায়িত্ব পালনকারীদের ওপর হামলার ঘটনা পূর্বপরিকল্পিত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি বলেন, ‘নিরাপত্তায় কোনও গাফলতি ছিল না। দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে সুযোগ বুঝে এ হামলা চালিয়েছে। এর সঙ্গে যারা জড়িত, তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে। এ বিষয়ে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।’

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে সিইসি সম্মিলিত সামরিক হাসপাতালে আসেন। সেখানে তিনি আহতদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন। আহতদের কয়েকজনের সঙ্গে কথা বলেন তিনি।

সিইসি বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হয়েছে। কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।’

উল্লেখ্য, সোমবার উপজেলা পরিষদ নির্বাচন শেষে ব্যালট বাক্সসহ নির্বাচনি সরঞ্জাম নিয়ে উপজেলা সদরে ফেরার পথে অজ্ঞাত দুর্বৃত্তদের ব্রাশফায়ারে দুই নির্বাচনি কর্মকর্তাসহ সাত জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন আনসার সদস্য। তাদের মধ্যে দুজন নারী। সাজেক ইউনিয়নের একটি কেন্দ্রের ফল ঘোষণা শেষে চাঁদের গাড়িতে করে বাঘাইছড়ি উপজেলা সদরে ফিরছিলেন তারা।

এদিকে মঙ্গলবার সকাল ৯টার দিকে রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঙ্গচঙ্গ্যাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। উপজেলার আলিক্ষ্যং এলাকায় এ ঘটনা ঘটে।

HostGator Web Hosting