| |

সর্বশেষঃ

সব খুনিকে দেশে ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ ৫:৫৩ অপরাহ্ণ | মার্চ ৩০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : দেশের বিচার ব্যবস্থায় যতজন খুনি সাব্যস্ত হয়েছে তাদের দেশে ফিরিয়ে আনতে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, যত খুনি আছে, তাদের দেশে ফিরিয়ে আনতে সরকার কাজ করছে।

শনিবার দুপুরে সিলেট সরকারি কিন্ডারগার্টেন প্রাঙ্গণে এক শোভাযাত্রা উদ্বোধনের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিলেট সরকারি কিন্ডারগার্টেন জাতীয়ভাবে দেশসেরা হওয়ায় এ শোভাযাত্রার আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বঙ্গবন্ধুর ঘাতক নুর চৌধুরীর কথা উল্লেখ করে বলেন, তাকে কানাডা থেকে ফিরিয়ে আনতে আমরা আদালতেও গিয়েছি। আগামী ১০ এপ্রিল আমেরিকায় গিয়েও সেখানে পলাতক খুনিকে দেশে আনার ব্যাপারে কথা বলবো। সব খুনিকে দেশে এনে তাদের শাস্তি নিশ্চিত করা হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্যান্য দেশেও খুনিদের বিচার হয়। আমরাও বিচার করবো। আমরা বহির্বিশ্বের সাথে লেভেল প্লেইং ফিল্ড চাই।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকার মুজিববর্ষ ঘোষণা করেছে। এ উপলক্ষে সারাবছর ব্যাপক কর্মসূচি নেওয়া হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় বিশ্বেরও বিভিন্ন দেশে ওয়ার্কশপ, প্রোগ্রাম সারাবছর করবে। এ সকল অনুষ্ঠানে বাংলাদেশের যে অভাবনীয় অর্জন তা তুলে ধরা হবে। পাশাপাশি বঙ্গবন্ধুর জীবনে মানুষের জন্য যে ত্যাগ তিতিক্ষা রয়েছে, তাও তুলে ধরা হবে।

HostGator Web Hosting