| |

সর্বশেষঃ

রাজস্থানকে গুড়িয়ে শীর্ষে কলকাতা

আপডেটঃ ৩:৪৮ অপরাহ্ণ | এপ্রিল ০৮, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : আইপিএলের রোববারের খেলায় রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে গুড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কলকাতা নাইট রাইডার্স।

টুর্নামেন্টের এবারের আসরে কলকাতা মানেই আন্দ্রে রাসেলের দানবীয় ব্যাটিং। কিন্তু গতকাল জয়পুরে দেখা গেল না সেই রাসেল ঝড়। দেখা যায়নি অবশ্য প্রতিপক্ষ রাজস্থানের কারণেই। এর মানে এই নয় যে আজিঙ্কা রাহানেরা রাসেলকে বোতল-বন্দি করে রাখতে পেরেছিল। বরং তাদের দেওয়া ছোট লক্ষ্য রাসেল ছাড়াই অতিক্রম করে গেছে দিনেশ কার্তিকের দল।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৩৯ রানই তুলতে পারে রাজস্থান। দলটির হয়ে উল্লেখযোগ্য রান পান স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক ৫৯ বলে অপরাজিত ৭৩* রান করেন। এছাড়া জস বাটলার করেন ৩৭ রান।

রাজস্থানের এই রান টপকে যেতে বেশি সময় নেয়নি কলকাতা। মাত্র ১৩.৫ ওভারেই ১৪০ রান করে জয় নিশ্চিত করে তারা। ক্রিস লিন ও সুনিল নারিনের ওপেনিং জুটিতেই আসে ৯১ রান। লিন ৩২ বলে ৫০ রান করে আউট হন। ৩ ছক্কা ও ৬ চারে এই রান করেন তিনি।

অপর দিকে হাফ সেঞ্চুরি থেকে ৩ রান দূরে থাকতেই সাজঘরে ফেরেন নারিন। তিনিও ৩টি ছক্কা ও ৬টি চার মারেন। ২৫ বলে করেন ৪৭ রান।

দুই ওপেনার আউট হয়ে গেলে রবিন উথাপ্পা ও শুভমন গিল মিলে জয়ের বাকী কাজটা সেরে নেন। উথাপ্পা ১৬ বলে অপরাজিত ২৬* ও শুভমন ৬* রান করে অপরাজিত থাকেন।

HostGator Web Hosting