| |

সর্বশেষঃ

সাকিববিহীন হায়দরাবাদের টানা দ্বিতীয় হার

আপডেটঃ ১২:২৫ অপরাহ্ণ | এপ্রিল ০৯, ২০১৯

স্পোর্টস ডেস্ক : শেষ তিন ওভারে কিংস ইলেভেন পাঞ্জাবের দরকার ছিল ১৯ রান। সন্দ্বীপ শর্মা আর সিদ্ধার্থ কাউলের দুর্দান্ত দুটি ওভারের পর লক্ষ্যটা দাঁড়ায় এক ওভারে ১১। ম্যাচে তখন টানটান উত্তেজনা। সেই উত্তেজনার আগুনে পানি ঢেলে দেন লোকেশ রাহুল। সঙ্গে ছিলেন স্যাম কুরান। ইনিংসের এক বল বাকি থাকতে সানরাইজার্স হায়দরাবাদকে ৬ উইকেটের হার উপহার দেয় পাঞ্জাব।

বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়া খেলতে নামা হায়দরাবাদের এটি টানা দ্বিতীয় হার। আগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাত্র ৯৬ রানে অলআউট হয়ে ভুবনেশ্বর কুমারের দল হেরেছিল ৪০ রানে।

হায়দরাবাদের ছুড়ে দেয়া ১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ক্রিস গেইলকে হারিয়ে বসেছিল পাঞ্জাব। রশিদ খানের শিকার হয়ে গেইল ফেরেন ১৪ বলে ১৬ করে। তবে সেই ধাক্কা সামলে নেন লোকেশ রাহুল আর মায়াঙ্ক আগারওয়েল।

দ্বিতীয় উইকেটে তারা গড়েন ১১৪ রানের বড় জুটি। ৪৩ বলে ৫৫ করে ১৮তম ওভারে এসে আগারওয়েল সন্দ্বীপ শর্মার বলে আউট হলে ভাঙে এই জুটি। ওই ওভারেই ডেভিড মিলারকেও (১) ফিরিয়ে দেন এই পেসার। পরের ওভারে সাজঘরের পথ ধরেন মানদ্বীপ সিং (২)।

তবে শেষ ওভারে ঠান্ডা মাথায় ম্যাচ বের করে নিয়েছেন রাহুল। ৫৩ বলে ৭ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭১ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন এই ওপেনার। সঙ্গে ৫ রানে অপরাজিত ছিলেন স্যাম কুরান।

এর আগে ডেভিড ওয়ার্নারের দায়িত্বশীল হাফসেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ১৫০ রানের মাঝারি এক সংগ্রহ দাঁড় করিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই হাত খুলে খেলতে পারেনি হায়দরাবাদ। ইনিংসের দ্বিতীয় ওভারে মুজিব উর রহমানের শিকার হয়ে ফেরেন জনি বেয়ারস্টো (১)।

দ্বিতীয় উইকেটে ৪৯ রানের জুটিতে ওয়ার্নার আর বিজয় শঙ্কর দলকে ৫৬ পর্যন্ত নিয়ে গেলেও ততক্ষণে ১০ ওভার পেরিয়ে ১১ ওভারের কাছাকাছি (১০.৪) চলে গেছে হায়দরাবাদের ইনিংস।

ঝড় তুলতে চেয়েছিলেন মোহাম্মদ নবী। ৭ বলে ১২ করে তিনি রানআউট হন। এরপরই খোলস ছেড়ে বেরিয়ে আসেন ওয়ার্নার। মনিশ পান্ডেকে নিয়ে ধীরে ধীরে রানের গতি বাড়াতে থাকেন, চতুর্থ উইকেটে ৩৪ বলে ৫৫ রান যোগ করেন তারা।

১৫ বলে ১৯ করে ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হন মনিশ পান্ডে। তবে ৬২ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ওয়ার্নার ৭০ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন। শেষ ওভারে নামা দীপক হুদা মাত্র ৩ বল খেলে ২টি চার আর ১টি ছক্কায় করেন অপরাজিত ১৪ রান।

HostGator Web Hosting