| |

সর্বশেষঃ

ময়মনসিংহ সিটি নির্বাচনে স্বতন্ত্র ৩ মেয়র প্রার্থী অবৈধ, বৈধ ২

আপডেটঃ ৭:০৯ অপরাহ্ণ | এপ্রিল ১০, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ঋণ খেলাপি ও সমর্থনকারীর স্বাক্ষর জাল এবং সমর্থন না থাকায় স্বতন্ত্র ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা। তারা হলেন, জাতীয় পার্টির স্বতন্ত্র প্রার্থী আবু মো. মুসা সরকার, শহীদুল ইসলাম স্বপন মন্ডল এবং ড. বিশ্বজিৎ বাদুরী। অন্যদিকে দলীয় ২ মেয়র প্রার্থীকে বৈধ বলে ঘোষনা করা হয়েছে।

তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) ইকরামূল হক টিটু, জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আহমেদ। বুধবার দুপুরে ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্যালয়ে যাচাই বাছাই শেষে রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামান এ ঘোষণা দেন। তিনি জানান, ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়ে ছিলেন। তাদের মধ্যে ৩ জনের মনোনয়নপত্র অবৈধ। ওই তিনজনের মধ্যে সমর্থনকারীর স্বাক্ষর জাল ও সমর্থন না থাকায় দুইজন।

এছাড়াও সমর্থন না থাকায় ও ঋণ খেলাপির দায়ে আরোও একজনের মনোনয়নপত্র অবৈধ বলে গৃহিত হয়। তিনি আরও জানান, ওই তিন প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে বিভাগীয় কমিশনারের কাছে আপিল করার সুযোগ রয়েছে। সেখানে অবৈধ বলে গৃহীত হলে তারা উচ্চ আদালতে আবারও আপিল করতে পারবেন। উল্লেখ্য, আগামী ১৭ এপ্রিল প্রত্যাহারের শেষ দিন।

৫ মে নবগঠিত এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বহুল আলোচিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘সাজানো’ ও ‘কারচুপির’ অভিযোগ এনে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন, বাম জোটসহ বিরোধী রাজনৈতিক দলগুলো।

HostGator Web Hosting