| |

সর্বশেষঃ

শাবান মাসের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তি দূর করতে বিশেষ সভা

আপডেটঃ ৫:৫৪ অপরাহ্ণ | এপ্রিল ১১, ২০১৯

বিশেষ সংবাদদাতা : পবিত্র শাবান মাসের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বিভ্রান্তি দূর করতে বিশেষ সভায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। আগামী শনিবার (১৩ এপ্রিল) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে এ বিশেষ সভা অনুষ্ঠিত হবে।

জাতীয় চাঁদ দেখা কমিটি গত ৬ এপ্রিল সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে অনুষ্ঠিত সভায় দেশের সব জেলা প্রশাসন, ইসলামী ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া দফতরের সব কার্যালয়, মহাকাশ গবেষণা প্রতিষ্ঠানগুলো থেকে প্রাপ্ত তথ্য পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়, বাংলাদেশের আকাশে কোথাও শাবান মাসের চাঁদ দেখা যায়নি। সে হিসাবে আগামী ২১ এপ্রিল দিবাগত রাতে সারাদেশে পবিত্র শবে বরাত উদযাপন হবে।

ওই সিদ্ধান্ত গণমাধ্যমে প্রচারের পর বিভিন্ন ব্যক্তি ও মহল থেকে বিভিন্ন ধরনের প্রচারণার পরিপ্রেক্ষিত জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়। তাই বিভ্রান্তি নিরসনকল্পে আগামী ১৩ এপ্রিল বেলা ১১টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে বিশেষ সভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। সভায় অন্যদের মধ্যে জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

সভায় সংশ্লিষ্ট সকলকে এবং যারা চাঁদ দেখেছেন মর্মে দাবি করেছেন- তাদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য ইসলামী ফাউন্ডেশন থেকে অনুরোধ জানানো হয়েছে।

HostGator Web Hosting