| |

সর্বশেষঃ

আপনারা সবাই পান্তা ভাত খেয়েছেন : ভুটানের প্রধানমন্ত্রী

আপডেটঃ ১১:৩৫ অপরাহ্ণ | এপ্রিল ১৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বাংলা ভাষায় সবাইকে নতুন বাংলা বছরের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। এর আগেও বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে অংশ নিয়েছেন তিনি। তবে তখন তিনি ছিলেন শিক্ষার্থী। প্রধানমন্ত্রী হিসেবে এই প্রথম তিনি এলেন বাংলাদেশে, অংশ নিলেন বঙ্গাব্দ বরণের উৎসবে। সেই উৎসব তার মন ছুঁয়ে গেছে বলে জানালেন তিনি।

সবাইকে শুভকামনা জানিয়ে বাংলায় বললেন, “আমার পক্ষ থেকে সবাইকে মন থেকে শুভ নববর্ষ জানাচ্ছি। আপনারা সবাই পান্তা ভাত খেয়েছেন?”

রোববার (১৪ এপ্রিল) বরেণ্য কণ্ঠশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার সুরের ধারার আয়োজনে ‘লিভার আয়ুশ-চ্যানেল আই হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’ অনুষ্ঠানে এসব কথা বলেন ভুটানের প্রধানমন্ত্রী।

বর্ষবরণের এই উৎসব আয়োজন করা হয় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে। সকাল সোয়া ৬টার আগেই সে অনুষ্ঠানে উপস্থিত হন লোতে শেরিং। গানে গানে বর্ষবরণের এই আয়োজনে পরিবেশন করা হয় দলীয় ও একক সংগীত। লোতে শেরিংয়ের সম্মানে অনুষ্ঠানে ভুটানি ভাষার গানও পরিবেশন করা হয়।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনও উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে। সুরের ধারার প্রতিষ্ঠাতা রেজওয়ানা চৌধুরী বন্যা উপহার হিসেবে ভুটানের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন রবীন্দ্রনাথ ঠাকুরের গানের সংকলন গীতবিতান। সেই সঙ্গে পরিয়ে দেন উত্তরীয়। চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং বার্তা প্রধান শাইখ সিরাজও উপহার তুলে দেন ভুটানের প্রধানমন্ত্রীর হাতে।

এই আয়োজনে উপস্থিত হতে পেরে খুবই খুশি হয়েছেন বলে জানান ভুটানের প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি আজকে খুব খুশি হয়েছি। এখান থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য খুব এক্সাইটেড হয়ে আছি। ওইখানে আমি সাত বছর ছিলাম। তারপর ঢাকায় এফসিপিএস করেছি চার বছর। তাই আজকে এখানে আসাটা আমার কাছে দ্বিতীয় বাসায় আসার মতো।

উল্লেখ্য, চার দিনের সফরে গত শুক্রবার বাংলাদেশে আসা প্রধানমন্ত্রী শেরিং সোমবার দেশে ফিরে যাবেন।স্বাধীন হওয়ার পর বাংলাদেশকে প্রথম স্বীকৃতি দিয়েছিল ভুটান। ভুটানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে চিকিৎসা শাস্ত্রে ডিগ্রি নেওয়া লোটে শেরিংয়ের এটাই প্রথম বাংলাদেশ সফর। এবারের সফরে বাংলাদেশের বর্ষবরণের উৎসবেও শামিল হবেন তিনি।আর গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জিতে আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটিই বিদেশি কোনো সরকারপ্রধানের প্রথম বাংলাদেশ সফর।

HostGator Web Hosting