| |

সর্বশেষঃ

দেশকে গণতন্ত্র বিহীন করতে ষড়যন্ত্র থেমে নেই : ফখরুল

আপডেটঃ ৬:০৬ অপরাহ্ণ | এপ্রিল ২২, ২০১৯


নিজস্ব প্রতিবেদক : অত্যন্ত সুপরিকল্পিত ও সচেতনভাবে দেশকে গণতন্ত্র বিহীন করতে ষড়যন্ত্র থেমে নেই। আর যারা দেশের গণতন্ত্র রক্ষার আন্দোলনে সামিল ছিলো তাদের দূরে সরানো হচ্ছে, বন্দি করা হচ্ছে। কেড়ে নেওয়া হয়েছে বাকস্বাধীনতা।

সোমবার (২২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্রফোরাম আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আজ দেশের মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে, বিচার বিভাগের স্বাধীনতা নেই। নিজের মতো করে প্রশাসন বিভাগকে ব্যবহার করা হচ্ছে। যারাই গণতন্ত্রের কথা বলেন তাদেরই বন্দি করা হচ্ছে, দূরে সরানো হচ্ছে রাজনৈতিকদের। এতে ব্যবহার করা হচ্ছে রাষ্ট্রযন্ত্রকে।

তিনি বলেন, আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রাম করেছে ছাত্ররা। এখন সময় এসেছে আবারও আন্দোলন-সংগ্রামের মাধ্যমে গণতন্ত্রের মাকে মুক্ত করার, তারুণ্যের অহংকার তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার।

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, সন্ত্রাসী কোনো দলের বা ধর্মের না। এ ধরনের ঘটনায় নিন্দা অব্যাহত থাকবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহবায়ক আব্দুল খালেক হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহিদউদ্দীন চৌধুরী অ্যানি, বিএনপি কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান রিপন, আনিসুর রহমান তালুকদার খোকন, ছাত্রদল সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, জবি ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সভাপতি ফয়সাল আহমেদ সজলসহ কয়েক হাজার নেতাকর্মী।

HostGator Web Hosting