| |

সর্বশেষঃ

নুসরাত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ময়মনসিংহে মানববন্ধন

আপডেটঃ ৪:১২ অপরাহ্ণ | এপ্রিল ৩০, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : নুসরাত জাহান রাফি হত্যায় অপরাধীদের দ্রুত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সনাক-টিআইবি ময়মনসিংহের উদ্যোগে মঙ্গলবার এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানের হত্যাকান্ডে পুলিশের বিরুদ্ধে গাফিলতি ও যোগসাজশের যে অভিযোগ উঠেছে, তার বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি। বক্তারা বলেন, ইয়াসমিন ও তনুসহ হত্যার বিচার এখনো ঝুলন্ত। বর্তমানে সারা দেশে নারীর প্রতি সহিংসতা ও নৃশংসতার মাত্রা এখন যে পর্যায়ে পৌঁছেছে, তা অকল্পনীয়। এই পরিস্থিতি মোকাবিলা করতে হলে দায়ী ব্যক্তি ও তাদের সহযোগীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিত করতে হবে।

আজ মঙ্গলবার সকাল ১১ টায়য় ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে নুসরাত হত্যারা সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা জড়িত সবাইকে যথাযথ আইনী প্রক্রিয়ায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মানববন্দনে বক্তারা আরো বলেন, এই নৃশংস হত্যাকান্ডে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দায়িত্ব অবহেলা ও যোগসাজশের যে অভিযোগ উঠেছে, তাতে আমরা আতঙ্কিত।

ওই পুলিশ কর্মকর্তা নুসরাতের অভিযোগ যথাযথ গুরুত্ব দিয়ে আমলে নেননি, বরং অভিযোগটির সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন। সেইসাথে মামলা নেওয়ার ক্ষেত্রেও ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালানোর যে অভিযোগ পুলিশের বিরুদ্ধে উঠেছে। তার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে সংশ্লিস্ট পুলিশ কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন ।

কর্মসূীচতে সনাক ময়মনসিংহ শাখার সভাপতি শরীফুজ্জামান পরাগের সভাপতিত্বে বক্তব্য রাখেন, টিআইবি’র সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ফজিলা খানম, প্রোগ্রাম ম্যানেজার চিত্ত রাঞ্জন রায়, নারী নেত্রী ও মহিলা পরিষদ ময়মনসিংহ শাখার সাবেক সভাপতি ফেরদৌস আরা মাহমুদা হেলেন, বর্তমান সভাপতি মনিরা বেগম অনু, কবি আলী ইউসুফসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ।

HostGator Web Hosting