| |

সর্বশেষঃ

বাংলাদেশ আজ জিতলেই ফাইনালে

আপডেটঃ ২:১৫ অপরাহ্ণ | মে ১৩, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ওঠার মিশনে সোমবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাবে বিকেল পৌনে ৪টায় ক্যারিবিয়ানদের মুখোমুখি হবে মাশরাফিরা। ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে দুর্দান্ত শুরু করা বাংলাদেশ ফিরতি লড়াইয়ে জিততেও খুব আত্মবিশ্বাসী। ম্যাচটি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টেলিভিশন।

দুই ম্যাচে এক জয় ও অপরটিতে পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশের পয়েন্ট এখন ৬। অন্যদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ জিতে বোনাস পয়েন্টসহ ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট তিন ম্যাচে ৯। সোমবার বাংলাদেশ ম্যাচটি জিতে গেলে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করবে।

তবে আজ হেরে গেলেও বাংলাদেশের সামনে সুযোগ থাকবে ফাইনালে যাওয়ার। বৃষ্টির কারণে বাংলাদেশের পয়েন্টে ভাগ বসিয়ে আয়ারল্যান্ড সংগ্রহ করেছে ২ পয়েন্ট। সেক্ষেত্রে আগামী বুধবার আইরিশদের বিপক্ষে ফিরতি ম্যাচটি অলিখিত সেমিফাইনালে রূপ নেবে।

সেই অপেক্ষায় অবশ্য থাকতে চায় না মাশরাফি বাহিনী। সোমবার ক্যারিবিয়ানদের বিপক্ষে জিতেই ফাইনাল নিশ্চিত করতে উন্মুখ তারা। প্রথম ম্যাচের সেই নান্দনিক ক্রিকেট খেলে দারুণ ফুরফুরে বাংলাদেশও। রবিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কথা বলেছেন মোহাম্মদ মিঠুন। সোমবারের ম্যাচ নিয়ে তার কথা, ‘প্রতিটি ম্যাচেই আমরা জয়ের জন্য নামি। কালও নামবো। আমরা ম্যাচ জিততে মুখিয়ে আছি। ম্যাচে যারা ভালো খেলবে, তারাই জিতবে। তবে এতটুকু বলতে পারি এই মুহূর্তে আমরা অনেক আত্মবিশ্বাসী।’

জয় পেতে বাংলাদেশ আত্মবিশ্বাসী হলেও তাদের জন্য মালাহাইডের ম্যাচটি সহজ হবে না। শনিবার স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে ক্যারিবিয়ানরা। মালাহাইডে টস জিতে ব্যাটিংয়ে নেমে অ্যান্ডি বালবার্নির সেঞ্চুরি আর কেভিন ও’ব্রায়েনের ঝড়ো অর্ধশতক ৩২৭ রানের বড় সংগ্রহ গড়েছিল আয়ারল্যান্ড। তিনশ রানের লক্ষ্য তাড়ায় ততটা অভিজ্ঞ না হলেও ওয়েস্ট ইন্ডিজ গড়ে ফেলে নিজেদের অনন্য একটি রেকর্ড। সুনীল আমব্রিসের বীরত্বে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে জিতে নিশ্চিত করে ফাইনাল।

খুব স্বাভাবিক ভাবেই ক্যারিবিয়ানদের এমন ফর্ম মাশরাফিদের জন্য চিন্তার বিষয়। যদিও মিঠুন জানিয়েছেন তারা বড় লক্ষ্য তাড়া করতে প্রস্তুত, ‘বড় লক্ষ্য তাড়া করতে আমরা মানসিক ভাবে প্রস্তুত। আমাদের নিজেদের উপরও আত্মবিশ্বাস আছে।’

ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলা একাদশ থেকে পরিবর্তন আসার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। তবে শেষ মুহূর্তে পেস বোলিংয়ে একটা পরিবর্তন আসলেও আসতে পারে। ফরহাদ রেজা, সাইফউদ্দিনের যে কেউ একজনকে বসিয়ে রুবেলকে খেলালেও খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরুতে বল হাতে খরুচে হলেও পরে ঠিকই নিজেকে ফিরে পেয়েছেন সাইফউদ্দিন। কাজেই আয়ারল্যান্ডের বিপক্ষেও হয়তো তার ওপরই ভরসা রাখতে পারেন মাশরাফি। এদিকে প্রথম ম্যাচে কিছুটা এলোমেলো মনে হলেও মাশরাফির চোখে সেরা মোস্তাফিজুর রহমানের একাদশে নামা একরকম নিশ্চিতই। সেক্ষেত্রে ফরহাদ রেজা দ্বিতীয় সুযোগ পেলেও পেতে পারেন।

HostGator Web Hosting