| |

সর্বশেষঃ

২৮০ ধরনের পাটজাত পণ্য তৈরি হচ্ছে

আপডেটঃ ৪:০৮ অপরাহ্ণ | মে ১৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : দেশে প্রায় ২৮০ ধরনের পাটজাত পণ্য উৎপাদন করে তা স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে বিক্রি হচ্ছে। জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) মাধ্যমে এ পাটজাত পণ্য তৈরি করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৬ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এ তথ্য জানানো হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি মির্জা আজম বলেন, বৈঠকে পাট অধিদফতর ও জেডিপিসি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়েছে। পাটপণ্য বহুমুখীকরণ প্রক্রিয়া ও কার্যক্রমকে সারাদেশে ছড়িয়ে দিতে জেডিপিসি ঢাকা, নরসিংদী, চট্টগ্রাম, রংপুর, যশোর, টাঙ্গাইল এবং জামালপুরে বহুমুখী পাট শিল্প উদ্যোক্তা সেবা কেন্দ্র (জেইএসসি) স্থাপন করা হয়েছে।

কমিটির সদস্য রণজিত কুমার রায় জানান, বৈঠকে পাটজাত পণ্যের বাজার সম্প্রসারণে সংসদীয় কমিটির সদস্যদেরকে নিজ নিজ এলাকায় পাটপণ্য মেলা আয়োজনের উদ্যোগ নেয়ার সুপারিশ করা হয়।

জানা যায়, বৈঠকে বিজেএমসিতে বিদ্যমান শ্রমিক অসন্তোষের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। শ্রমিকদের প্রদান দাবি বকেয়া মজুরি পরিশোধ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় অর্থ ছাড়ের মাধ্যমে সমস্যা নিরসনে দ্রুত ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মো. ইসরাফিল আলম, মো. নজরুল ইসলাম চৌধুরী, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত(বুবলী)।

এছাড়া বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, পাট অধিদফতরের মহাপরিচালক, জেডিপিসির নির্বাহী পরিচালকসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

HostGator Web Hosting