| |

সর্বশেষঃ

ভোটের লড়াইয়ে তারকাদের ফল

আপডেটঃ ৩:৫১ অপরাহ্ণ | মে ২৪, ২০১৯

বিনোদন ডেস্ক: ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ বা লোকসভার ৫৪৩ আসনের মধ্যে ৫৪২টিতে সাত পর্বে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সরকার গঠন করার জন্য কোনো দল বা জোটকে পেতে হয় ২৭২ আসন।

গত ১১ এপ্রিল শুরু হয়ে গত ১৯ মে শেষ হয় ভারতে পার্লামেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। এর আগে ১১ এপ্রিল প্রথম দফার ভোট, ১৮ এপ্রিল দ্বিতীয়, ২৩ এপ্রিল তৃতীয়, ২৯ এপ্রিল চতুর্থ, ৬ মে পঞ্চম, ১২ মে ষষ্ঠ দফার ভোটগ্রহণ করা হয়। সব শেষ সপ্তম দফার ভোট হয় ১৯ মে। গতকাল বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে ফলাফল।

ভারতের লোকসভা নির্বাচনে প্রতিবারের মতো এবারো প্রার্থী হয়েছিলেন সিনেমা অঙ্গনের কয়েকজন জনপ্রিয় তারকা। চলুন জেনে নিই নির্বাচনের মাঠে তারকাদের ফলাফল—

শত্রুঘ্ন সিনহা: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের (আইএনসি) প্রার্থী হয়ে পাটনা সাহিব আসন থেকে নির্বাচন করেছেন শত্রুঘ্ন সিনহা। ৩২.৯ শতাংশ (৩,২২,৮৪৯) ভোট পেয়ে পরাজিত হয়েছেন তিনি। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী রবি শংকর প্রসাদ ৬১.৮ শতাংশ (৬,০৭,৫০৬) ভোট পেয়ে এই আসনে প্রাথমিক ফলাফলে বিজয়ী হয়েছেন।

হেমা মালিনী: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে উত্তর প্রদেশের মাথুরা থেকে নির্বাচন করেছেন হেমা মালিনী। ৬০.৯ শতাংশ (৬,৭১,২৯৩) ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাষ্ট্রীয় লোকদলের (আরএলডি) প্রার্থী কুনওয়ার নরেন্দ্র সিং পেয়েছেন ৩৪.৩ শতাংশ (৩,৭৭,৮২২) ভোট।

কিরন খের: অভিনেত্রী কিরন খের ২০০৯ সালে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেন। ২০১৪ সালে চন্ডীগড় থেকে বিজয়ী হন। এবারো এই আসনে ৫০.৬ শতাংশ (২,৩১,১৮৮) ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের (আইএনসি) পবন কুমার বনশাল পেয়েছেন ৪০.৩ শতাংশ (১,৮৪,২১৮) ভোট।

সানি দেওল: এবারের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে পাঞ্জাবের গুরদাসপুর থেকে প্রার্থী হয়েছিলেন বলিউড অভিনেতা সানি দেওল। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫০.৬ শতাংশ (৫,৫৮,৭১৯) ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের (আইএনসি) সুনীল কুমার জখর পেয়েছেন ৪৩.১ শতাংশ (৪,৭৬,২৬০) ভোট।

প্রকাশ রাজ: মধ্য বেঙ্গালুরু আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে এবারের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রকাশ রাজ। কিন্তু ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় এ অভিনেতাও খুব একটা সুবিধা করতে পারেননি। ২.৪ শতাংশ (২৮,৯০৬) ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন তিনি। ৫০.৪ শতাংশ (৬,০২,৮৫৩) ও ৪৪.৪ শতাংশ (৫,৩১,৮৮৫) ভোট পেয়ে তার আগে রয়েছেন যথাক্রমে  ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পি. সি. মোহন ও ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের (আইএনসি) রিজওয়ান আরশাদ ।

মুনমুন সেন: অভিনেত্রী মুনমুন সেন। ২০১৪ সালে বাকুরা থেকে তৃণমূল কংগ্রেসের (টিএমসি) প্রার্থী হয়ে বিজয়ী হয়েছিলেন। কিন্তু এবার আসানসোল থেকে প্রতিদ্বন্দ্বিতা করে এখন পর্যন্ত পিছিয়ে তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৫.২ শতাংশ (৪,৩৫,৭৪১) ভোট পেয়েছেন এ অভিনেত্রী। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী জনপ্রিয় গায়ক বাবুল সুপ্রিয় পেয়েছেন ৫১.২ শতাংশ (৬,৩৩,৩৭৮) ভোট।

শতাব্দী রায়: টলিউড অভিনেত্রী শতাব্দী রায় বীরভূম থেকে তৃণমূল কংগ্রেসের (টিএমসি) হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। ৪৫.১ শতাংশ (৬,৫৪,০৭৭) ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দুধ কুমার মণ্ডল পেয়েছেন ৩৯ শতাংশ (৫,৬৫,১৫৩) ভোট।

উর্মিলা মাতন্ডকর: ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের (আইএনসি) প্রার্থী হয়ে উত্তর মুম্বাই আসন থেকে নির্বাচনের ময়দানে নেমেছিলেন বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। তবে তার ফলাফল ভালো নয়। ২৪.৪ শতাংশ (২,৪১,৪৩১) ভোট পেয়েছেন তিনি। অন্যদিকে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) গোপাল শেঠি ৭১.৪ শতাংশ (৭,০৬,৬৭৮) ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী হয়েছেন।

রবি কৃষাণ: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হয়ে নির্বাচনে লড়েছেন অভিনেতা রবি কৃষাণ। উত্তর প্রদেশের গোরাখপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। ৬০.৫ শতাংশ (৭,১৭,১২২) ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টির (এসপি) প্রার্থী রামভুয়াল নিষাদ পেয়েছেন ৩৫.১ শতাংশ (৪,১৫,৪৫৮) ভোট।

দেব: টলিউডের জনপ্রিয় অভিনেতা দেব প্রাথমিক ফলাফলে এখন পর্যন্ত এগিয়ে। ৪৮.২ শতাংশ (৭,১৭,৯৫৯) ভোট পেয়েছেন তিনি। তৃণমূল কংগ্রেসের (টিএমসি) হয়ে ঘাটাল আসন থেকে নির্বাচনের ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী ভারতী ঘোষ পেয়েছেন ৪১ শতাংশ (৬,০৯,৯৮৬) ভোট।

মিমি চক্রবর্তী: তৃণমূল কংগ্রেসের (টিএমসি) হয়ে যাদবপুর আসন থেকে লোকসভা নির্বাচনে লড়েছেন টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। তিনি পেয়েছেন ৪৭.৯ শতাংশ (৬,৮৮,৪৭২) ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অনুপম হাজরা পেয়েছেন ২৭.৪ শতাংশ (৩,৯৩,২৩৩) ভোট।

নুসরাত জাহান: টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান চলতি বছর তৃণমূল কংগ্রেসে (টিএমসি) যোগ দেন। পশ্চিমবঙ্গের বসিরহাট থেকে প্রতিদ্বন্দ্বিতা করে ৫৪.৬ শতাংশ (৭,৮২,০৭৮) ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী তিনি। ৩০.১ শতাংশ (৪,৩১,৭০৯) ভোট পেয়ে তার পরের অবস্থানে রয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সায়ান্তন বসু।

HostGator Web Hosting