| |

সর্বশেষঃ

জাতির পিতা বঙ্গবন্ধুর চিন্তা দর্শনে নজরুলের সাথে অসম্ভব মিল রয়েছে : শিক্ষামন্ত্রী

আপডেটঃ ৮:০৮ অপরাহ্ণ | মে ২৫, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : শিক্ষা মন্ত্রী ডাঃ দীপূ মনি বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধুর চিন্তা দর্শনে নজরুলের সাথে অসম্ভব মিল রয়েছে। বঙ্গবন্ধু তার কাছ থেকে নিয়েছেন জয় বাংলা। আমাদের বর্তমান প্রধান মন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার অসম্প্রদায়ীক চিন্তা চেতনা, নারী স্বাধীনতা, মানবতা, ত্যাগ ও বাংলাদেশের প্রতি ভালোবাসা যা নজরুলের সাথে মিল রয়েছে। আমরা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কাছ থেকে সাহজ সঞ্চয় করেছি। কবি নজরুল হিন্দু মুসলমানদের সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে লিখেছেন। তিনি একদিকে অসম্প্রদায়ীকতা অন্যদিকে মানবতা লালন করতেন। নজরুল মানুষকে সবার উপরে স্থান দিয়েছেন।


শনিবার বিকেলে ত্রিশাল দরিরামপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০ তম জন্ম বার্ষিকীর তিন দিন ব্যাপী অনুষ্ঠান মালার উদ্ভদ্বনী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে তিনি এসব কথা বলেন।


সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পর্যায়ে নজরুল জন্ম বার্ষিকীর উদ্ভোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের সংসদ সদস্য হাফেস রুহুল আমনি মাদানী, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এর উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী। সংস্কৃতি পতিমন্ত্রী কে.এম খালিদ বাবু এমপি সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল এনডিসি।


অনুষ্ঠান পরিচালনা করেন ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস।


জাতীয় কবি স্মৃতি ধন্য ত্রিশালের দরিরামপুর সরকারী নজরুল একাডেমী মাঠে বরাবরের মতো এবারো বসেছে তিনদিন ব্যাপী নজরুল মেলা। অনুষ্ঠান ও নজরুল মেলাকে ঘিরে ত্রিশালে আগমন ঘটেছে হাজার হাজার নজরুল প্রেমী ও বক্তদের। দেশের বিভিন্ন স্থান থেকে আসা কবি সাহিত্যিকদের পদ চারণায় মুকরিত হয়ে উঠেছে ত্রিশাল। তিনদিন ব্যাপী অনুষ্ঠান মালাকে ঘিরে ত্রিশালকে সাজানো হয়েছে নতুন সাজে।

HostGator Web Hosting