| |

সর্বশেষঃ

বৃদ্ধাশ্রমের মায়েদের পাশে পূর্ণিমা

আপডেটঃ ২:২৪ অপরাহ্ণ | মে ২৬, ২০১৯

বিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রের একসময়ের দর্শকপ্রিয় মুখ পূর্ণিমা। বর্তমানে অভিনয়ের চেয়ে উপস্থাপনা নিয়েই ব্যস্ত সময় পার করেন তিনি। এছাড়া বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও তার উপস্থিতি রয়েছে। এই যেমন গত শুক্রবার একটি বৃদ্ধাশ্রমে সময় কাটান তিনি।

উত্তরার উত্তরখান এলাকার মৈনারটেক জিয়াবাগ বৈকাল স্কুলের পাশে অবস্থিত ‘আপন নিবাস বৃদ্ধাআশ্রম’এ আড্ডা, গান আর হাসিতে মুখর করে রেখেছিলেন তিনি।

এ প্রসঙ্গে পূর্ণিমা বলেন, সেখানে গিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। বৃদ্ধাশ্রমটিতে প্রায় ৫০ জনের মতো বৃদ্ধ রয়েছেন যাদের মধ্যে অনেকের বয়সই ১০০-এর বেশি। আমি বৃদ্ধাশ্রমের মায়েদের সঙ্গে একবেলা খাবার খেয়েছি, তাদের সঙ্গে সময় কাটিয়েছি।

তিনি আরও বলেন, ওখানে কয়েকজন যুবতী রয়েছেন, রয়েছেন কিছু প্রতিবন্ধীও- যারা চোখে দেখতে পান না। আমার কাছে এটা ভালো লেগেছে যে তারা একটি নির্ভরযোগ্য স্থানে আছে যেখানে তারা সঠিক যত্নটা পাচ্ছে।

এদিন তিনি সবার কাছে আহ্বান জানান, আমার মতো করে আপনারা যারা আছেন সবাই আসুন, তাদের সঙ্গে সময় কাটান একবেলা। সবাইকে অনুরোধ করব তাদের পাশে এসে দাঁড়ানোর জন্য।

প্রসঙ্গত, ২০১০ সালে মাত্র ছয়জন সর্বস্ব হারা, আপনজন হারা এবং আশ্রয়হীন বৃদ্ধ নারী নিয়ে শুরু হয় আপন নিবাস বৃদ্ধাশ্রমটির যাত্রা। সেখানে বর্তমানে পঞ্চাশেরও বেশি বৃদ্ধ মা ও বেশ কিছু প্রতিবন্ধী রয়েছেন। সেসব মায়ের কারো রয়েছে মানসিক অসুস্থতা এবং কারো রয়েছে শারীরিক অক্ষমতা আর এসব সমস্যার কারণেই আজ তারা থেকে নিজের পরিবার থেকে বিতারিত। সেই অসহায় আশ্রয়হীন এবং জীবনের আশা হারানো মায়েদের যত্ন করে তুলে নিয়ে এসে নিজেদের মায়েদের মতো করে সেবা যত্ন করে যাচ্ছেন এই বৃদ্ধাশ্রমটির নির্বাহী প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দা সেলিনা শেলী।

HostGator Web Hosting