| |

সর্বশেষঃ

এবার ফেরার ব্যস্ততা সদরঘাটে

আপডেটঃ ৩:১২ অপরাহ্ণ | জুন ১০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : পরিবারের সঙ্গে ঈদ শেষে ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের ভিড় কমতে থাকে সদরঘাট লঞ্চ টার্মিনালে।

সংশ্লিষ্টরা বলছেন, ভোরবেলায় যাত্রীদের ভিড় থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমতে থাকে।

সোমবার (১০ জুন) সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা যায়, ঈদের ষষ্ঠ দিনে সদরঘাট লঞ্চ টার্মিনালে রাজধানীমুখী যাত্রীদের ভিড় ভোরবেলায় থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমতে থাকে। ভোর থেকে বরিশাল, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, চরফ্যাশন, হুলারহাট, ভাণ্ডারিয়া, লালমোহনসহ দেশের বিভিন্ন রুটের যাত্রী নিয়ে টার্মিনালে আসে লঞ্চগুলো।

পরিবারের সঙ্গে ঈদ শেষে বরিশাল থেকে ঢাকা ফিরেছেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মমিনুল ইসলাম। তিনি বলেন, পরিবারের সঙ্গে ঈদ করার আনন্দই অন্য রকম। ঈদ করে ঢাকা ফিরলাম। ঈদের সময় যে রকম থাকে সে তুলনায় একটু ভিড় ছিল। আসার টিকিট পাচ্ছিলাম না তাই একদিন দেরিতে আসলাম। লঞ্চে ভিড় থাকলেও ভাড়া তেমন বেশি নেয়নি।

ভোলা থেকে ঢাকা আসেন পোশাক শ্রমিক মো. আসলাম। তিনি বলেন, বাসে আসতে পারতাম তবুও লঞ্চে আসলাম। কারণ বাসে তো আর শুয়ে-বসে আসতে পারবো না। ঈদের জন্য একটু বেশি ভাড়া নিয়েছে।

ফরিদপুর থেকে ঢাকায় এসেছেন ব্যবসায়ী নারায়ণ দাস। তিনি বলেন, সপরিবারে বেড়াতে গিয়েছিলাম বড় ভাইয়ের শ্বশুরবাড়ি। আমি লঞ্চের কেবিনে এসেছি। কেবিনের ভাড়া ১৪শ’ টাকা নিয়েছে। ঈদ দেখে একটু বেশি নিয়েছে।

সদরঘাট নৌপুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোয়াজ্জেম হোসেন বলেন, এখানে নৌপুলিশসহ অন্যান্য সংস্থার নিরাপত্তাকর্মীরা কর্মরত আছেন। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার কথা শুনি নাই। ভোরবেলায় লঞ্চগুলোতে যাত্রী আসার একটু ভিড় থাকে। এছাড়া স্বাভাবিক দিনের মতো যাত্রীরা আসা-যাওয়া করছেন।

HostGator Web Hosting