| |

সর্বশেষঃ

আ’লীগ ক্ষমতায় থাকলেই উন্নয়ন হয় : পানিসম্পদ প্রতিমন্ত্রী

আপডেটঃ ৪:০১ অপরাহ্ণ | জুন ১৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারণেই দেশের সার্বিক উন্নয়ন হচ্ছে। পাশাপাশি, নদীভাঙন রোধ ও নদীভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পুর্নবাসন ও আর্থিক সহায়তা পাচ্ছে।

রোববার (১৬ জুন) বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় ভাঙনকবলিত তেঁতুলিয়া থেকে শ্রীপুর বাজার রক্ষা প্রকল্পে খননকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশে একেকটি নদীভাঙনের রূপ একেক ধরনের। পর্যায়ক্রমে এসব নদীর ভাঙন রোধ, নদীর তীর সংরক্ষণ, বাঁধ নির্মাণসহ নদীর ভাঙনকবলিত এলাকা রক্ষার বিভিন্ন প্রকল্পের কাজ করছে সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জুলফিককার আলী, প্রধান প্রকৌশলী (ড্রেজার) মো. আব্দুল ওয়াহাব, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শফি উদ্দিন ও নির্বাহী প্রকৌশলী আবু সাঈদসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, মেহেন্দীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

১৫ কোটি টাকা ব্যয়ে শ্রীপুর বাজার রক্ষা প্রকল্পের আওতায় তেঁতুলিয়া নদীতে এক কিলোমিটার দৈর্ঘ্য ও ২০০ মিটার প্রস্থের খননকাজ বাস্তবায়ন করছে পানি উন্নয়ন বোর্ড।

HostGator Web Hosting