| |

সর্বশেষঃ

মানুষ যেন মান্নাকে ফোর টোয়েন্টি রাজনীতিবিদ না ভাবে : তথ্যমন্ত্রী

আপডেটঃ ৬:১৫ অপরাহ্ণ | জুন ১৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বাজেট প্রতিক্রিয়ায় নাগরিক ঐক্যের প্রধান মাহমুদুর রহমান মান্নার বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তিনি (মান্না) দীর্ঘদিন ছাত্র রাজনীতি করেছেন। এধরনের অশোভন বাক্য তার কাছে কখনো আশা করিনি।

রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় বাজেট বিষয়ে এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সমালোচনার মধ্যেও একটি ভদ্রতা থাকতে হয়। অবশ্যই সবকিছুতে সমালোচনা থাকবে, আমরা একটি চুক্তিভিত্তিক, তর্কভিত্তিক সমাজ-ব্যবস্থায় বসবাস করি। তবে তিনি যে ভাষায় সমালোচনা করেছেন আমি আশা করব বারবার দল বদলের কারণে মানুষ যেন তাকে ফোর টোয়েন্টি রাজনীতিবিদ না ভাবে। সাধারণের কাছে এটাই আমার প্রার্থনা ও প্রত্যাশা।

তিনি বলেন, আজ যারা বাজেট নিয়ে সমালোচনা করছে আপনারা দেখবেন গত দশ বছর প্রতিবার বাজেট দেওয়ার পর বিএনপি, সিপিডিসহ কিছু ব্যক্তিবর্গ একই ধরনের সমালোচনা করেছে। তারা কয়েকটি গদবাঁধা কথা বলে। তার একটি হচ্ছে, এ বাজেট বাস্তবায়নযোগ্য নয়, আরেকটি হচ্ছে এটি গরিবের কোনো কল্যাণ বয়ে আনবে না এবং উচ্চবিলাসী।

হাছান বলেন, বিএনপি, সিপিডিসহ কিছু ব্যক্তিবর্গ যেভাবে সমালোচনা করার জন্য গবেষণা করেন। অন্য কোনো কাজের জন্য সেভাবে গবেষণা করেন কিনা তা আমি জানি না। বিশ্বব্যাংক বলছে, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তাহলে সিপিডির গবেষণা কি বিশ্বব্যাংকের গবেষণার চেয়েও উন্নত?

গণফোরামের সভাপতির সরকার পতন বিষয়ে দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, গণফোরাম সভাপতিকে আমি বলবো তিনি যে ঐক্য করেছেন সেটা ভাল করে ধরে রাখুক। সেখান থেকে সবাই চলে যাচ্ছে। তারা কীভাবে সরকারের পতন ঘটাবে?

HostGator Web Hosting