| |

সর্বশেষঃ

একনেক সভায় প্রধানমন্ত্রীর প্রশংসা : সাকিব-মাশরাফিদের সুযোগ-সুবিধা বাড়ছে

আপডেটঃ ৩:০৬ অপরাহ্ণ | জুন ২৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে টাইগারদের দূরন্ত পারফরমেন্সের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্রিকেটারদের সুযোগ-সুবিধা আরও বাড়ানোর হবে বলে জানান তিনি।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বৈঠকে একপর্যায়ে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের দূর্দান্ত জয়ের প্রসঙ্গ উঠে আসে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিব-মাশরাফিদের ভূয়সী প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটাররা দেশের জন্য খেলছে। সাকিব-মাশরাফিদের নৈপূণ্যে বিশ্ব দরবারের বাংলাদেশের মর্যাদা বাড়ছে। তাই তাদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে।

অবসর জীবনে খেলোয়াররা যেন আর্থিক সমস্যায় না ভোগেন সেদিকে দৃষ্টি দেয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী। বলেন, অনেক খেলোয়াড় অবসর সময়ে নানা ধরনের আর্থিক সমস্যায় ভোগেন। তারা বার্ধক্যজনিত কারণে যাতে আর আর্থিক সমস্যায় না পড়েন, সে জন্য বড় বড় ব্যবসায়ীরা যেন তাদের চাকরি দেয়, সে ব্যবস্থা করা হবে।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান।

খেলোয়াড়রা যেন সারাবছর প্রশিক্ষণ নিতে পারে, সে জন্য ফান্ড গঠন করতে অর্থসচিব আব্দুর রউফ তালুকদারকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একনেক বৈঠকে তিনি বলেন, শুধু ক্রিকেট নয়, ফুটবলসহ সব খেলাধুলার উন্নয়ন করা হবে। প্রধানমন্ত্রী বলেন, খেলোয়াড়দের জন্য তহবিল থাকতে হবে। ভলিবল, শ্যুটিং, আর্চারি, সাঁতার সব ধরনের খেলায় উন্নতি করতে হবে।

ভারোত্তোলনে স্বর্ণপদক জয়ী মাবিয়ার প্রশংসা করে তিনি বলেন, ভারতের গুয়াহাটিতে দক্ষিণ এশিয়া গেমসে খেলতে গিয়েছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। ভারোত্তোলনে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণপদক জিতেছেন তিনি। মাবিয়াকে বাড়ি করে দিয়েছি। এরকম সব খেলা ও খেলোয়ারদের দিকে আমাদের দৃষ্টি দিতে হবে।

HostGator Web Hosting