| |

সর্বশেষঃ

গৌরিপুরে জমির ধান কাটা বিরোধে আলাউদ্দিন হত্যা ঘটনায় পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড

আপডেটঃ ১২:৩০ পূর্বাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : জমির ধান কাটা বিরোধে ময়মনসিংহের গৌরিপুরের সিধলার টেংগুরিপাড়ায় আলাউদ্দিন হত্যাকান্ডের ঘটনায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। দন্ডপ্রাপ্তরা হলো একই এলাকার খোরশেদের ছেলে কালা চান(৫৫), মৃত আ: সামাদের তিন ছেলে রুহুল আমীন(৫৭), নূরুল হক(৫৫), মন্জুরুল হক(৫২) ও নাসির উদ্দিনের ছেলে নবী হোসেন(৫৫)।
সোমবার দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ আদেশ দেন।
মামলার বিবরনে প্রকাশ, ২০০২ সালে ১৭ নভেম্বর সকালে গৌরিপুরের সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়ায় জমির ধান কাটাকে কেন্দ্র করে মৃত আঃ ছাত্তারের ছেলে আলাউদ্দিনকে লাঠি দিয়ে আঘাত করে আসামীরা। এতে আলাউদ্দিন মুমুর্ষ অবস্থায় মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাতে সে মারা যায়। ঘটনার দুদিন পর গৌরিপুর থানায় নিহতের বড় ভাই নূরুল আমীন বাদি হয়ে মামলা করলে পুলিশ ঘটনা তদন্তে নয়জনকে আসামী করে আদালতে চার্জশিট দেয়।
বিচার প্রক্রিয়া ও শুনানী শেষে পাঁচ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হয় এবং আদালত তাদের দন্ড প্রদান করে। বাকিদের বিরুদ্ধে কোন তথ্য-উপাত্ত প্রমানিত না হওয়ায় মামলা থেকে অব্যাহতি দেন বিচারক।
রাষ্ট্র পক্ষের আইনজীবি অতিরিক্ত পিপি রেজাউল করিম খান দুলাল ও আসামী পক্ষের আইনজীবি আব্দুর রহমান আল হোসেন তাজ মামলা পরিচালনায় ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহন ও পর্যালোচনা শেষে অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব আসামীদের উপস্থিতিতে এ আদেশ দেন।

HostGator Web Hosting