| |

সর্বশেষঃ

ফুলবাড়িয়ায় দরিদ্র মেধাবি শিক্ষার্থীদের ৪০ টি বাইসাইকেল দিলেন ডিসি

আপডেটঃ ৮:১১ অপরাহ্ণ | জুলাই ০৯, ২০১৯

ফুলবাড়িয়া প্রতিনিধি, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ফুলবাড়িয়া উপজেলার শিবরামপুর উচ্চ বিদ্যালয় ও বাবুগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৪০ জন দরিদ্র মেধাবি মেয়ে শিক্ষার্থীদের মাঝে ৪০ টি বাইসাইকেল বিতরণ করেছেন ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।
উপজেলার শিবরামপুর উচ্চ বিদ্যালয়ের সাড়ে ৬ শতাধিক শিক্ষার্থীর মধ্যে মেয়ে শিক্ষার্থী রয়েছে সাড়ে ৩ শতাধিক। বেশির ভাগ মেয়েরাই বিদ্যালয়ে যাওয়া আসা করে বাইসাইকেল চালিয়েছে। বিদ্যালয়ে প্রায় ২৫ জন মেয়ে মেধাবি শিক্ষার্থী অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। তাদের পরিবারের পক্ষে বাইসাইকেল কিনে দেয়া অনেকটা অসম্ভব। এনিয়ে একটি জাতীয় দৈনিকে সংবাদ এ নিয়ে সংবাদ প্রকাশ হওয়ার পর বিদ্যালয় পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা লীরা তরফদার মেধাবি দরিদ্র মেয়েদেরকে উপজেলা পরিষদ থেকে ৪০ টি বাইসেকল দেয়ার ঘোষানা দিয়েছিলেন।
গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের মাধ্যমে উপজেলা পরিষদ থেকে শিবরামপুর উচ্চ বিদ্যালয় ও বাবুগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৪০ জন দরিদ্র মেধাবি মেয়ে শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করেন।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আ. মালেক সরকার, ইউএনও লীরা তরফদার, পৌর মেয়র গোলাম কিবরিয়া, ভাইস চেয়ারম্যান শরাফ উদ্দিন শর, পারভিন সুলতানা, সহকারী কমিশনার ভূমি কামরুন্নাহার শেফা,ওসি মো. ফিরোজ তালুকদার, এ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম উপস্থিত ছিলেন।
সাইকেল বিতরণ শেষে স্থানীয় সাংবাদিক, সরকারী বেসরকারী কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিদের সাথে উপজেলা পরিষদ হলরুমে মতবিনিময় সভা করেন।
এছড়াও জেলা প্রশাসক ‘মধু মুঞ্জুরী’ মিশ্র ফলের বাগান ও ‘অঙ্কুর’ নামে উপজেলা লাইব্রেরি উদ্বোধন করেন।

HostGator Web Hosting