| |

সর্বশেষঃ

সংসদ থেকে চিরবিদায় এরশাদের

আপডেটঃ ১:৫০ অপরাহ্ণ | জুলাই ১৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সংসদ থেকে চিরবিদায় নিলেন। সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজার টানেলের নিচে তার জানাজা অনুষ্ঠিত হয়।

রোববার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জানাজায় শরিক হন এবং হুসেইন মুহাম্মদ এরশাদের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব, জাতীয় সংসদের স্পিকারের পক্ষে সার্জেন্ট অ্যাট আর্মস, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সিনিয়র নেতারা, জাতীয় পার্টির পক্ষ থেকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় নেতাদদের সাথে নিয়ে হুসেইন মুহাম্মদ এরশাদের কফিনে পুষ্পর্ঘ্য অর্পণ করেন।

মরহুমের বর্ণাঢ্য কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন তার সহধর্মিনী বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ ও আওয়ামী লীগের এমপি তোফায়েল আহমেদ। হুসেইন মুহম্মদ এরশাদের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের।

জানাজায় শেখ ফজলুল করিম সেলিম এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি, মাহবুব উল আলম হানিফ এমপি, ফজলে নূর তাপস এমপি, শামসুল হক টুকু এমপি, এ বি তাজুল ইসলাম এমপি, কর্নেল অব. ফারুক খান এমপি, এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, সাবের হোসেন চৌধুরী এমপি, মেজর জেনা. অব. সুবিদ আলী ভূঁইয়া এমপি, মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, আব্দুস সোবহান গোলাপ এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, আনিসুল ইসলাম মাহমুদ এমপি, সৈয়দ আবু হাসান বাবলা এমপি, মশিউর রহমান রাঙ্গা এমপি, ব্যারিস্টার মওদুদ আহমদ, এ বি এম রুহুল আমিন হাওলাদার, দলীয় নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন।

HostGator Web Hosting