| |

সর্বশেষঃ

ত্রিশালে বিষ প্রয়োগে ৫ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ

আপডেটঃ ৮:২৯ অপরাহ্ণ | জুলাই ১৮, ২০১৯

আনোয়ার হোসেন, ত্রিশাল প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশালে হরিরামপুর ইউনিয়নের চাউলাদি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত আশরাফ আলীর ছেলে আল আমিনের পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন করেছে দুর্বৃৃত্তরা। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
জানা গেছে, মঙ্গলবার রাতের আধাঁরে কোন এক সময় কে বা কাহারা আল আমিনের ৩২ শতাংশের একটি পুকুরে বিষ ঢেলে দেয়। বিষপ্রয়োগের ফলে সকালে ওই পুকুরের রুই, কাতল, মৃগেল ও তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির এক লাখ মাছের মধ্যে ছোট বড় অধিকাংশ মাছ মরে ভেসে উঠে। ঘুম থেকে জেগে আল আমিনের বড় ভাই জাহাঙ্গীর আলম এ দৃশ্য দেখতে পেয়ে ত্রিশাল বাজারে বসবাসকারী ছোট ভাই আল আমিন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সাঈদকে অবগত করেন। পরে দুপুরে ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন। পুকুর থেকে উদ্ধার করা হয় তিনটি বিষের বোতল। এ সময় আশপাশের শত শত উৎসুক জনতা ওই পুকুরপাড়ে ভিড় জমায়। পরে বিকেলে ওই ঘটনায় আল আমিন বাদী হয়ে ত্রিশাল থানায় মামলা দায়ের করেন।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত আল আমিন বলেন, জমি সংক্রান্ত বিরোধ ও আমার ধারনা ওই ঝগড়াকে কেন্দ্র করেই ওরা আমার পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে আমার প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে হরিরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ জানান,আমি সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ত্রিশাল থানার ওসি সাহেবকে ঘটনা সর্ম্পেকে অবহিত করেছি।

HostGator Web Hosting