| |

Ad

সর্বশেষঃ

অবশেষে জয়ের দেখা পেল প্রোটিয়ারা

আপডেটঃ ৭:৩১ অপরাহ্ণ | মার্চ ২০, ২০১৬

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা ভাগ্যকেই দোষারোপ করতে পারে। প্রতিবার ফেবারিট তকমা নিয়ে বিশ্বকাপ খেলতে আসে, কিন্তু বিদায় নেয় হতাশ হয়ে। এবার শুরুটাই হয়েছে হতাশা দিয়ে। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ২২৯ রান করেও হেরেছে। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে দেয় ২১০ রানের লক্ষ্য। এবার তাদেরকে শুরুতে ভয় দেখিয়েছিল আফগানরা। কিন্তু ধারাবাহিকতা ধরে রাখতে না পারায় জয়ের দেখা পেল প্রোটিয়ারা।

রোববার ওয়েংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করে ডি ভিলিয়ার্সরা। জবাবে ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৭২ রান করে আফগানিস্তান। ফলে ৩৭ রানে জিতেছে ডি ভিলিয়ার্সরা।

বড় রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখী ছিল আফগানিস্তান। ৪ ওভারেই সংগ্রহ করে ৫২ রান। দারুণ ফর্মে থাকা ওপেনার মোহাম্মদ শাহজাদকে ঘরে ফিরিয়ে দিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলে দক্ষিণ আফ্রিকা। মাঠ ছাড়ার আগে মাত্র ১৯ বলে তিনটি চার ও পাঁচটি ছক্কায় ৪৪ রান করেন তিনি।

আসগর স্টানিকজাই দ্রুত বিদায় নিলেও গুলবুদ্দিন নায়েব আফ্রিকানদেরকে হতাশ করেন। তবে ১৮ বলে ২৬ রান করতেই বিদায় নিতে হয় তাকে। উদ্বোধনী জুটির নুর আলী জাদরান ২৪ বলে ২৫ রান করেন।

সামিউল্লাহ শেনওয়ারি রানের চাকা সচল রাখার চেষ্টা করেন। কিন্তু ১৪ বলে ২৫ রান করতেই অ্যাবোটের শিকারে পরিণত হন তিনি। তারপর আর কেউ দলের হাল ধরতে পারেনি। উল্টো দ্রুত উইকেট পড়তে থাকে। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হল আফগানদেরকে।

দক্ষিণ আফ্রিকার বোলার ক্রিস মরিস চারটি উইকেট পান। সেই সঙ্গে ম্যাচসেরার পুরস্কার পান তিনি। দুটি করে উইকেট পান রাবাদা, অ্যাবোট ও ইমরান তাহির।

আরোও পড়ুন...