| |

সর্বশেষঃ

নতুন প্রজন্মের শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী

আপডেটঃ ১১:৩০ অপরাহ্ণ | জুলাই ২৮, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন উন্নত ও আধুনিক বাংলাদেশ বির্নিমানে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আইসিটি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

আমরা পিছনে ফিরে তাকাতে চাই না। সোনার মানুষ গড়তে হলে প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে হবে। তিনি আরো বলেন ইতোমধ্যে ৯ হাজার ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। এখানে শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। আগামী ৩ বছরের মধ্যে আরো ২৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে।

রবিবার দুপুরে ময়মনসিংহে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ময়মনসিংহ বিভাগের সকল জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব এর মনিটরিং কর্মকর্তা, আইসিটি ও কম্পিউটার শিক্ষক, ইউডিসি উদ্যোক্তা এবং আইসিটি বিভাগ কর্তৃক বাস্তবায়িত ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর সংশ্লিষ্ট কর্মকতাৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মো: মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, জাতীয় সংসদ সদস্য এডভোকেট মুসলেম উদ্দিন, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, মনিরা সুলতানা মনি এমপি, বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) হুমায়ু কবীর অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ময়মনসিংহ সদর উপজেলার রহমতপুরে প্রস্তাবিত হাই-টেক পার্কের জমি স্বরজমিনে পরিদর্শন করেন। এসময় বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

HostGator Web Hosting