| |

সর্বশেষঃ

ময়মনসিংহে পশুরহাটে জাল টাকা প্রতিরোধে ইজারাদারদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

আপডেটঃ ৬:৪২ অপরাহ্ণ | আগস্ট ০৩, ২০১৯

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহে কোরবানীর পশুরহাটে জাল টাকা প্রতিরোধ, ক্রেতা বিক্রেতাসহ সাধারণ মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ইজারাদারদের সাথে মতবিনিময় করেছেন পুলিশ সুপার। শনিবার পুলিশ লাইন্স হলরুমে জেলার ১৪ উপজেলার ২৩৯ কোরবানীর পশুর হাটের ইজারাদারদের সাথে মতবিনিময় করেন পুলিশ সুপার শাহ্ আবিদ হোসেন বিপিএম।
এ সময় পুলিশ সুপার শাহ্ আবিদ হোসেন বিপিএম বলেন, কোরবানীর হাটে পশু ক্রয় বিক্রয়ে আসা সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বাহিনী সব সময় আপনাদের পাশে থাকবে। যাতে ক্রেতারা কোন ধরণের হয়রানীর শিকার না হয় সেদিকে ইজাদারদের খেয়াল রাখতে হবে। এছাড়া বিভিন্ন স্থান থেকে আসা পশু বিক্রেতারা তাদের পশু বিক্রির অর্থ নিয়ে নিরাপদে গন্তব্যে পৌছতে পারে এবং রাস্তাঘাটে কোন ধরণের হয়রানীর শিকার না হয় তার দিকে পুলিশের পক্ষ থেকে বিশেষ নজর রাখা হবে। ইজারাদারদের সুবিধা অসুবিধা এবং ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তা বিবেচনায় পুলিশ সুপার চাঁদাবাজদের কঠোর হাতে দমনের নির্দেশ দেন পুলিশ বাহিনীকে। একই সাথে পশুর হাটের কারনে রাস্তায় ট্রাফিক জ্যাম সৃস্টি হয় এ ধরণের কর্মকান্ড থেকে বিরত থাকাসহ যানজট নিরসনে ট্রাফিক পুলিশকে সহায়তার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

পুলিশ সুপার আরো বলেন, এ বছর প্রতিটি পশুর হাটে তিন স্তরে নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নেয়া হয়েছে। প্রতিটি হাটাজার কেন্দ্রীক স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রাখা হবে। যাতে করে হাট মালিক (ইজারাদার), ব্যবসায়ি, জনসাধারণ কোন সমস্যায় না পড়ে নির্বিঘেœ চলাচল করতে পারে।
মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা পুলিশ সুপার হুমায়ুন কবির, জয়িতা শিল্পীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এ বছর জেলার ১৪ টি উপজেলায় মোট ২৩৯ কোরবানীর পশুর হাটের মাঝে স্থায়ী ১৩৫ ও অস্থায়ী ১০৪টি হাটের ব্যবস্থা করা হয়েছে। এর মাঝে সদর উপজেলায় ২০, মুক্তাগাছা ১৬, ফুলবাড়ীয়া ৯, ত্রিশাল ২৫, ভালুকা ১৬, গফরগাঁও ১২, পাগলা ১৩, গৌরীপুর ১৪, ইশ্বরগঞ্জ ১৪, নান্দাইল ৫২, ফুলপুর ১২, হালুয়াঘাট ৯, ধোবাউরা ৮, তারাকান্দা ১৯টি কোরবানীর পশুর হাট বসবে।
এছাড়া ঈদুল আযহায় ঘরমুখি মানুষের যাত্রা নিরাপদ, নিশ্চিত, হয়রানী ও যানজটমুক্ত করতে ময়মনসিংহে পরিবহন মালিক এবং শ্রমিক নেতৃবৃন্দের সাথে পুলিশ লাইন্স হলরুমে এ মতবিনিময় সভা হয়। এ সময় পুলিশ সুপার শাহ আবিদ হোসেন যানজটমুক্ত নিরাপদ পরিবেশ বজায় রাখাসহ অতিরিক্ত ভাড়া আদায় না করতে সকলের প্রতি আহবান জানান।

HostGator Web Hosting