| |

সর্বশেষঃ

মুক্তাগাছায় পিতা হত্যার বিচার চেয়ে পরিবারের সংবাদ সম্মেলন

আপডেটঃ ৫:০৮ অপরাহ্ণ | আগস্ট ০৮, ২০১৯

কাফি খান, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের মুক্তাগাছায় কৃষক জবেদ আলী হত্যার ন্যায় বিচার এ মামলার সকল আসামীকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন নিহতের পরিবারের সদস্যরা। গতকাল বুধবার দুপুরে মুক্তাগাছা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে নিহতের পুত্র মামলার বাদী মো. খাইরুল ইসলাম লিখিত বক্তব্যে জানান, উপজেলার সেনারপুর গ্রামের কৃষক জবেদ আলীকে গত ৭ জুন সকালে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে হত্যা করে। পরদিন ৮ জুন ছেলে খাইরুল ইসলাম বাদী হয়ে আব্দুর রহিমকে ১ নং আসামীসহ ১২জনকে আসামী করে মুক্তাগাছা থানায় হত্যা মামলা করেন। মামলায় পুলিশ তিনজনকে গ্রেফতার করলেও ১নং আসামীসহ কয়েকজন হাইকোর্ট থেকে জামিন নিয়ে আসেন। জামিনে আসার পর আসামীরা মামলা তুলে নিতে বাদী এবং তার পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছে। এদিকে আসামী পক্ষ প্রভাবশালী মহল দ্বারা তদ্বির করিয়ে মামলাটিকে থানা পুলিশ থেকে সিআইডিতে স্থানান্তর করান বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
সিআইডি পুলিশ এলাকায় তদন্তে এসে আসামীদের উপস্থিতিতে সাক্ষী নেয় । এতে সাক্ষীরা নির্ভরে সাক্ষ দিতে ভীতি ও সংকোচ বোধ করে। তাতে মামলা ভিন্ন খাতে প্রভাবিত হতে পারে বলে বাদী পক্ষের সন্দেহ জাগে। তারা আসামীদের দ্রুত গ্রেফতার করে পরে মামলার তদন্ত কাজ করার দাবী জানান।
এদিকে আসামী পক্ষ নিহতের পরিবারের লোকজনের নামে মিথ্যা মামলা দিয়েও তাদেরকে হয়রানী করছে বলে অভিযোগ করা হয়। চলমান অবস্থায় এ মামলায় ন্যায় বিচার পাওয়া নিয়ে নিহত জবেদের পরিবারের সদস্যরা সন্দেহ প্রকাশ করেন। তারা মামলার সকল আসামীকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার পাশাপাশি আসামীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যু দন্ডের দাবী জানান।
সংবাদ সম্মেলনে নিহতের স্ত্রী আয়শা খাতুন, পুত্র খাইরুল ইসলাম, পুত্রবধূ আমেনা খাতুনসহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
নিহতের স্ত্রী আয়শা খাতুন বলেন, প্রকাশ্য দিবালোকে আমার স্বামীকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। জড়িতদের চিনে জেনেই তাদেরকে আসামী করে মামলা করা হয়েছে। এখন আসামীরা গ্রেফতার হচ্ছে না। উল্টো আসামীরা নানাভাবে আমাদেরকে হুমকি দিচ্ছে। তিনি আসামীদের সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়ে এব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রশাসনের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেন।

HostGator Web Hosting