| |

সর্বশেষঃ

ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী ১৬১

আপডেটঃ ৭:৩৯ অপরাহ্ণ | আগস্ট ০৯, ২০১৯

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ঈদুল আজহা উপলক্ষে ঢাকা থেকে আগত মানুষসহ স্থানীয়দের ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা দিতে প্রস্ততি নিয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। ঈদে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে অসংখ্য মানুষ ময়মনসিংহে আসবে ফলে ডেঙ্গু আক্রান্ত হওয়ার সম্ভাবনা দেখা দিতে পারে।

ডেঙ্গু রোগ শনাক্তকরণে করতে এনএস-ওয়ান পরীক্ষার জন্য এই কিট প্রয়োজন হয়। ঈদে হাসপাতালের ডেঙ্গু সনাক্ত করতে মানুষের চাপ বাড়তে পারে । এই চাপ সামলাতে ডেঙ্গু সনাক্ত ও চিকিৎসা দিতে চীন থেকে পাঁচ হাজার অ্যান্টিজেন্ট স্ট্রিপ বা কিট আমদানি করেছে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৮ আগস্ট) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্ত ১৬১ জন রোগী চিকিৎসা নিচ্ছে। গত ২৪ ঘণ্টায় ৪৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৩৮ জন ডেঙ্গু রোগী সুস্থ হয়ে ছুটি নিয়ে বাড়ি ফিরে গেছেন।

হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মীনারায়ণ মজুমদার জানান, ঈদে রোগীর চাপ সামলাতে এবং এনএস-ওয়ান পরীক্ষা করাতে আগাম অ্যান্টিজেন্ট কিট আমদানি করার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

HostGator Web Hosting