| |

সর্বশেষঃ

শামি নিজেকে বড় ক্রিকেটার মনে করে : হাসিন

আপডেটঃ ৫:৫৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৪, ২০১৯

স্পোর্টস ডেস্ক : মোহাম্মদ শামি ও তার ভাই হাসিদ আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ভারতের আলিপুর আদালত। হাসিন জাহানের দায়ের করা মামলার প্রেক্ষিতেই আদালত এই নির্দেশ দিয়েছে। ১৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণ না করলে কিংবা জামিনের জন্য আবেদন না করলে গ্রেফতার করা হবে এই তারকা ক্রিকেটার ও তার ভাইকে। উল্লেখ্য, ২০১৮ সালে স্ত্রী হাসিন জাহান হিংসার অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন।

জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ ও ৩৫৪এ ধারা অনুযায়ী, মোহাম্মদ শামি ও তার ভাইয়ের বিরুদ্ধে হিংসার অভিযোগ আনেন হাসিন। এছাড়া একাধিকবার শুনানিতে গড়হাজির ছিলেন সামি। তারপরেই এসিজেএম-এর তরফে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল সপ্তাহের শুরুতেই। কয়েকমাস আগে শামির উত্তরপ্রদেশের বাড়িতে গিয়ে হাসিন জাহানকে একপ্রস্থ পুলিশি হয়রানির সামনে পড়তে হয়েছিল। সেই সময়, উত্তরপ্রদেশের পুলিশের বিরুদ্ধে বিষোদগার করেছিলেন হাসিন।

এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন মোহাম্মদ শামি। সফর সরকারিভাবে এখনও শেষ হতে ২৪ ঘণ্টা বাকি। এর মধ্যেই ‘দুঃসংবাদ’ আছড়ে পড়ল ভারতীয় ক্রিকেটে। ঘটনাচক্রে, বল হাতে বেশ ফর্মে রয়েছেন হাসিন। জামাইকাতে দ্বিতীয় টেস্টেই ক্যারিয়ারে ১৫০ উইকেট শিকার করে ফেলেছিলেন। তার আগে বিশ্বকাপেও বেশ ছন্দে ছিলেন তারকা। মাত্র ৪ ম্যাচ খেলেই ১৪টি উইকেট দখল করে নিয়েছিলেন। ফলে, শামি এই আইনি বিপত্তির মুখে পড়ায় অস্বস্তি পড়তে হবে বিসিসিআইকেও।

এই গ্রেফতারি পরোয়ানার বিষয়ে হাসিন জাহান বলেন, “এটা আইনি প্রক্রিয়ার অংশ। শামি নির্বিঘ্নে এসে জামিন নিয়ে বেরিয়ে যাবে। অনেক সময় রয়েছে ওর কাছে। আসল শাস্তির জন্য অপেক্ষা করছি। বিচার ব্যবস্থার প্রতি আমি কৃতজ্ঞ। এক বছরেরও বেশি সময় ধরে আমি সুবিচারের জন্য লড়াই চালাচ্ছি। আপনারা সবাই সেটা জানেন। শামি নিজেকে অত্যন্ত ক্ষমতাবান ও প্রভাবশালী মনে করে। ও নিজেকে একজন বড় ক্রিকেটার ভাবে।’

তিনি আরও জানান, “শামি ছাড়াও অনেকের সঙ্গে লড়তে হচ্ছে আমাকে। এই সমাজ আমার লড়াইকে সঙ্গ দিচ্ছে না। তবে ছোট্ট মেয়ে আইরাকে নিয়ে শামির শাস্তির জন্য লড়াই চালিয়ে যাব। প্রচণ্ড আর্থিক সমস্যায় রয়েছি।”

উল্লেখ্য, গত বছরেই শামির বিরুদ্ধে অবৈধ পরকীয়া এবং যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন হাসিন জাহান। সেই সময় নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একাধিক স্ক্রিনশটও শেয়ার করেছিলেন তিনি। এরপরেই মহম্মদ শামিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছিল। সাময়িকভাবে খেলার উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

HostGator Web Hosting