| |

সর্বশেষঃ

  • মুজিব বর্ষ

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তৃতীয় বাংলাদেশ

আপডেটঃ ৬:৪৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের বিভিন্ন প্রান্তে সংঘাতপূর্ণ এলাকায় জাতিসংঘের নিয়োজিত শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণে বর্তমানে বাংলাদেশের সশস্ত্র বাহিনী তৃতীয় অবস্থানে রয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এ বৈঠকে বিষয়টি তুলে ধরা হয়। পরে সংসদের গণসংযোগ শাখার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর অংশগ্রহণ বিষয়ে আলোচনা হয়। এতে জানানো হয় যে, বর্তমানে শান্তিরক্ষী প্রেরণের দিক থেকে বাংলাদেশ তৃতীয় অবস্থানে রয়েছে এবং বাংলাদেশের ৫৮৫৬ জন শান্তিরক্ষী সাতটি দেশের নয়টি মিশনে নিয়োজিত রয়েছেন।

একাদশ সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এটি তৃতীয় বৈঠক। কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে অংশ নেন সদস্য মুহাম্মদ ফারুক খাঁন, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, মো. মোতাহার হোসেন, মো. মহিববুর রহমান ও নাহিদ ইজাহার খান।

সশস্ত্র বাহিনীতে কর্মরত ধর্মীয় শিক্ষকদের পদমর্যাদা ও বেতনস্কেল জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) সমমান করার জন্য পুনরায় সুপারিশ করা হয় বৈঠকে।

পাশাপাশি কক্সবাজার খুরুশকুল আশ্রায়ন প্রকল্প নিয়ে আলোচনা হয় এবং প্রকল্পের কাজের মান বৃদ্ধি ও সঠিক সময়ে সম্পাদন করার সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়াসহ অন্যান্য কর্মকর্তা, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

HostGator Web Hosting